• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সেপ্টেম্বরে নিউইয়র্কে হবে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলা

আব্দুল হামিদ, নিউইয়র্ক

  ০৮ আগস্ট ২০১৯, ১৫:৪৪
বঙ্গবন্ধু বইমেলা নিউইয়র্ক
সেপ্টেম্বরে নিউইয়র্কে হবে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলা

নিউইয়র্কে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলা। নিউইয়র্ক মুজিব বর্ষ উদযাপন পরিষদ এই বইমেলার আয়োজন করবে। আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর তিনদিনব্যাপী বইমেলাটি অনুষ্ঠিত হবে।

জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে প্রতিদিন বিকেল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের প্রদর্শনী ও বিক্রয় ছাড়াও থাকবে সংশ্লিষ্ট আর বাংলাদেশ বিষয়ক নানা প্রতিযোগিতা, আলোচনা, সেমিনার আর সাংস্কৃতিক অনুষ্ঠান।

জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে গত ৬ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজক ও মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্রের নেতৃবৃন্দ এসব তথ্য জানান। এসময় মেলার কর্মসূচী ঘোষণা করেন পরিষদের সদস্য সচিব নুরুল আমিন বাবু।

পরিষদের আহ্বায়ক মিশুক সেলিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মেলা বিষয়ে বক্তব্য রাখেন মেলা কমিটির উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ নাথ রায়, উপদেষ্টা মুজিব বিন হক, আহ্বায়ক আবু রায়হান, শিবলী সাদেকসহ আরও অনেকে।

সংবাদ সম্মেলনে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে তথা বিশ্বব্যাপী তুলে ধরা, বঙ্গবন্ধু পাঠাগার স্থাপন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর মুক্তিযুদ্ধে ইতিহাস বিকৃতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আর নিউইয়র্কের পাবলিক স্কুল ও লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করাই ‘বঙ্গবন্ধু বইমেলা’ আয়োজনের মূল লক্ষ্য।

ডি/

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
টাইমস স্কয়ারে শাকিবের জন্মদিন উদযাপন ভক্তদের
বিলিয়নেয়ারদের সংখ্যায় বিশ্বে তৃতীয় মুম্বাই
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
X
Fresh