• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডেঙ্গু রোধে ঢাবিতে আরটিভি ও ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’র মানববন্ধন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৯, ১৭:১৪

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে, ‘জমা পানির ক্ষমা নাই’- স্লোগানে দ্বিতীয়দিনের মতো মানববন্ধন করল আরটিভি ও ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসির সামনে মানববন্ধন থেকে নিজ আঙিনা ও ঘরকে জমা পানিমুক্ত রাখতে সবার প্রতি আহ্বান জানানো হয়।

দেশজুড়ে এখন ডেঙ্গু আতঙ্ক। তাই মানুষের মধ্যে এ বিষয়ে সচেতনতা বাড়াতে দ্বিতীয়দিনের মতো মানববন্ধন করলো আরটিভি ও ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’।

‘জমা পানির ক্ষমা নাই’-শিরোনামে ডেঙ্গু প্রতিরোধ অনুষ্ঠানে অংশ নিয়ে বিশিষ্টজনেরা জানান, কেবল সরকার বা সিটি করপোরেশনকে দায় দেয়া নয়। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, ডেপুটি হেড অব নিউজ মামুনুর রহমান খান, প্রধান বার্তা সম্পাদক লুৎফর রহমান শিকদার, অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রাকিব, অনুষ্ঠান বিভাগের সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ সাবাব আলী আরজু, মানবসম্পদ ও প্রশাসন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ মাছুদুল আমিন, বিক্রয় ও বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক সুদেব চন্দ্র ঘোষসহ অন্যান্যরা। আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অভিনেতা রহমত আলী, ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন প্রমুখ।

‘ঘর পরিষ্কার হলে দেশ পরিষ্কার হবে, ডেঙ্গু থেকে মুক্তি পাবে’- স্লোগানও ছিল, মানববন্ধনে। অংশগ্রহণকারীরা জানান, সবার আগে নিজের আঙিনা ও ঘর পরিষ্কার করে প্রতিবেশিদেরও সচেতন করতে হবে।

আরটিভি ও ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর উদ্যোগে ডেঙ্গু বিষয়ে সচেতনতা কর্মসূচি চলবে বলেও মানববন্ধন থেকে জানানো হয়।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
X
Fresh