• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

র‌্যাগিংয়ের নামে কানের পর্দা ফাটানোয় জাবি শিক্ষার্থী বহিষ্কার

জাবি প্রতিনিধি

  ৩০ জুলাই ২০১৯, ০৯:২৫
র‌্যাগিং, জাবি, শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষের (৪৮তম আবর্তন) এক শিক্ষার্থীর কানের পর্দা ফাটানোর দায়ে দ্বিতীয় বর্ষের (৪৭তম আবর্তন) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ আলী এই তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত ওই শিক্ষার্থীর নাম মো. শিহাব। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, গেল ২৩ জুলাই রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের গণরুমে র‌্যাগিং করার দায়ে মো. শিহাব নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ছাত্র-ছাত্রী শৃঙ্খলা অধ্যাদেশ ২০১৮ এর ধারা-৪ এর (১)(খ) অনুযায়ী এবং উপাচার্যের নিজস্ব ক্ষমতাবলে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়। বহিষ্কারাদেশ চলাকালে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান ও কোনও ধরনের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

প্রসঙ্গত, গেল ২৩ জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের (৪৭তম ব্যাচ) তিন শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ তোলেন প্রথম বর্ষের (৪৮তম ব্যাচ) এক শিক্ষার্থী। র‌্যাগিংয়ের সময় কানে থাপ্পড় দিয়ে পর্দা ফাটানোর অভিযোগ করেন তিনি। পরবর্তীতে দোষীদের শাস্তি চেয়ে হল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে হল প্রশাসন জরুরি বৈঠক ডেকে কমিটির মাধ্যমে প্রাথমিক তদন্ত শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রতিবেদন জমা দেন। সেই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এই সাময়িক বহিষ্কারাদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে জিপের ধাক্কা, বিদেশি শিক্ষার্থীর মৃত্যু
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
X
Fresh