logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

বিনামূল্যে চক্ষু সেবা দিচ্ছে ‘দৃষ্টি উন্নয়ন সংস্থা-ডাস’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ জুলাই ২০১৯, ১৭:৫০ | আপডেট : ১৩ জুলাই ২০১৯, ১৮:৫৫
ডাস
চুক্ষ সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘দৃষ্টি উন্নয়ন সংস্থা-ডাস।’ প্রতিষ্ঠার পর থেকে উনত্রিশটি চক্ষুশিবিরের মাধ্যমে বিনামূল্যে ২৬ হাজার ৬৯৫ জনকে চক্ষু চিকিৎসা সেবা দিয়েছে প্রতিষ্ঠানটি। বিনামূল্যে চোখের ছানি অপরাশেন করা হয়েছে চার হাজার ৪৯ জনের এবং নালি অপারেশন করেছে একশ ৫২ জনের।

bestelectronics
শুক্রবার (১২ জুলাই) দৃষ্টি উন্নয়ন সংস্থার বর্হিবিভাগ ‘আনোয়ার হোসেন প্রি-ফ্রাইডে চক্ষু চিকিৎসা বর্হিবিভাগ’ এর ছয় বছরে পর্দাপণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

দৃষ্টি উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও মহাসচিব লায়ন ডা. মোঃ শাহীন রেজা চৌধুরী তার প্রতিবেদনে জানান, প্রতি শুক্রবার ঢাকার সার্কুলার রোড, ভুতের গলিতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দিচ্ছে তাদের প্রতিষ্ঠান। গেলো পাঁচ বছরে ডাস বর্হিবিভাগের মাধ্যমে তিন হাজার ২৫৬ জন রোগীকে সেবা দিয়েছে। চক্ষু বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সেবা দিয়ে আসছে ডাস।

ডা. মোঃ শাহীন রেজা চৌধুরী জানান, সমাজের সুবিধা বঞ্চিত মানুষের সেবায় ‘দৃষ্টি উন্নয়ন সংস্থা-ডাস’ কাজ করে যাচ্ছে। এ সেবা অব্যাহত রাখতে সবার সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক।

দৃষ্টি উন্নয়ন সংস্থার চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও ডাস- এর প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ, ড. শামীম জে আহমেদ। অন্যান্যে মাঝে উপস্থিত ছিলেন মোঃ সুলাইমান, মোঃ আজিজুল হক, নাসির উদ্দিন ভুঁইয়া, মো. বিল্লাল হোসেনসহ আরও অনেকে।

এ বছর দৃষ্টি আজীবন সম্মাননা পেয়েছেন ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ার হোসেন। ফ্রি ফ্রাইডে চক্ষু বর্হিবিভাগ পরিচালনার জন্য তিনি বিগত কয়েক বছর ধরে অনুদান দিয়ে যাচ্ছেন।

এছাড়াও দাতা সম্মাননা পেয়েছেন এরিস্টোফার্মা, পপুলার ফার্মাসিউটিকেল লিমিটেড, ও রোটারি ক্লাব অব ঢাকা সাউথ। বিশেষ সম্মাননা পেয়েছেন চৌধুরী আলবাব কাদির।

জেএইচ

 

 

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়