logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

কেন গুগলের ৪৯০ কোটি টাকার বোনাস প্রস্তাব ফিরিয়ে দিলেন পিচাই?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৯, ২১:৪৩ | আপডেট : ১৮ জুন ২০১৯, ২২:০৮
সুন্দর পিচাই
বিশ্বের যেসব প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা সবচেয়ে বেশি বেতন পান, গুগলের সুন্দর পিচাই তার মধ্যে অন্যতম। গত কয়েক বছর ধরে সবচেয়ে বেশি বেতনভুক্ত প্রধান নির্বাহীদের তালিকায় অবস্থান করছেন তিনি।

তবে পিচাই এবার একেবারেই ব্যতিক্রমী একটি কাজ করেছেন। সম্প্রতি গুগল তাকে ৫৮ মিলিয়ন ডলার বা প্রায় ৪৯০ কোটি টাকা বোনাস প্রস্তাব করেছিল। কিন্তু সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, গুগলের প্রস্তাব ফিরিয়ে দেয়া সম্পর্কে পিচাই বলেন, আমি প্রয়োজনের চেয়েও বেশি বেতন পাচ্ছি। আমার বাড়তি অর্থের প্রয়োজন নেই।

অবশ্য বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, পিচাইকে গুগল ঠিক কী পরিমাণ অর্থ প্রস্তাব করেছিল তা পরিষ্কার নয়। তবে এর পরিমাণ ৫৮ মিলিয়ন ডলার হতে পারে।

এছাড়া বোনাস প্রস্তাব ফিরিয়ে দেয়ার অন্য একটি কারণও তুলে ধরেছে বিভিন্ন গণমাধ্যম। সেখানে বলা হয়, চলতি বছরের শুরুতে গুগলের এক কর্মী প্রশ্ন তোলেন, পিচাই কেন এতো বেতন নিচ্ছেন যেখানে নিম্নপদস্থ কর্মীরা জীবন নির্বাহের জন্য সংগ্রাম করছে। হয়তো ভবিষ্যতে এই প্রশ্ন এড়ানোর জন্যই গুগলের বোনাস প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

ডি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়