• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাঁচতারকায় বড়দিনের জমজমাট আয়োজন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ ডিসেম্বর ২০১৬, ১৩:২২

২৫ ডিসেম্বর খ্রিষ্ট ধর্মালম্বীদের সবচে' বড় উৎসব। এ উৎসব অন্যদের মাঝেও এনে দেয় আনন্দের উপলক্ষ। বাংলাদেশের খ্রিষ্টধর্মানুসারীরাও আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করবেন। এ দিন পারিবারিক আয়োজনের পাশাপাশি রাজধানী ঢাকার অভিজাত হোটেলগুলোতেও বিশেষ আয়োজন থাকছে। এরইমধ্যে বেশকিছু প্যাকেজ ঘোষণা করেছে তারা।

প্যান প্যাসিফিক সোনারগাঁও
কাওরান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের লবি ক্রিসমাস ট্রি, ঘুড়ি আর রকমারি বাতি দিয়ে সাজানো হয়েছে। ক্যাফে বাজারে রয়েছে নানা রকম খাবার। বড়দিনে অতিথিদের জন্য থাকছে ডিজে শো, পুতুল নাচ আর ম্যাজিক শো। এই হোটেলের আউটলেটে ক্রিসমাস কেক ও পেস্ট্রির ব্যবস্থাও আছে। জনপ্রতি মাত্র ৪০০০ টাকায় স্পেশাল লাঞ্চ ও ডিনারের ব্যবস্থা। রাত আটটায় ব্যালকনি বারে উপভোগ করতে পারবেন লাইভ মিউজিক। হোটেলটির নানা আয়োজনের মধ্যে একটা বিরাট অংশ থাকবে শিশুদের জন্য। যার মধ্যে রয়েছে কিডপুল পার্টি, সান্তাক্লজ গিফট, র‌্যাফেল ড্র, ফ্যাশন শো, খেলার প্রতিযোগিতা, মিনি চিড়িয়াখানা প্রদর্শনী, জাদু প্রদর্শনীসহ নানা আয়োজন। সেই সঙ্গে সোনামণিরা দৃষ্টিনন্দন সবুজ ওয়েসিসে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কিডস পার্টিতে আনন্দে মেতে উঠতে পারবে। এসব আয়োজন উপভোগ করতে জনপ্রতি প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা।

দ্য ওয়েস্টিন
বড়দিনকে বরণ করে নিতে দ্য ওয়েস্টিন নানা আয়োজন রেখেছে। লবিতে থাকবে ঐতিহ্যবাহী উজ্জ্বল ঝিলমিল ক্রিসমাস ট্রি। প্রতিদিনের মতো খাবারের পাশাপাশি নিচের ক্যাফেতে ক্রিসমাস চকলেট হাউস, চকলেট সান্তা, ক্রিসমাস ফ্লসসহ ক্রিসমাস বিস্কুট, ক্রিসমাস লগ, ক্রিসমাস পুডিং থাকবে । থাকবে আদা এবং দারুচিনির তৈরি ক্রিসমাস কুকিজ। বড়দিনের আগের দিন ২৪ ডিসেম্বর এখানে পাবেন বিশেষ বুফে ডিনার। ইতালিয়ার প্রেগো রেস্তোরাঁয় ৫ হাজার টাকায় পাবেন ডিনার। ২৫ ডিসেম্বরের জন্য রেস্তোরাঁটি সেট ম্যানু করেছে মাত্র ৭ হাজার ৫০০ টাকায়। সেখানে থাকবে ক্রিসমাস টার্কি রোস্ট, পেস্তা ও অলিভে ভাজা ল্যাম্ব চপ। থাকবে ক্রিসমাস ফ্রুটকেকসহ হরেক পদের ডিশ। এদিন প্রতিজনের জন্য লাঞ্চ পাওয়া যাবে ৪ হাজার ও ডিনার ৫ হাজার টাকায়।

র‌্যাডিসন ব্লু​
ঢাকায় সবচেয়ে চমকপ্রদ আয়োজন র‌্যাডিসন ব্লুতে। 'কেক মিক্সিং' অনুষ্ঠান এই হোটেলের একটি ঐতিহ্যবাহী অনুষ্ঠান। এটি ক্রিসমাস আবহ তৈরিতে বড় ভূমিকা পালন করে থাকে। আকর্ষণীয় মজাদার সব খাবারের সঙ্গে জিঞ্জার ব্রেড হাউসও সেখানে বিক্রির জন্য থাকবে, যা আপনি বাড়িতে নিয়ে যেতে পারবেন। হোটেল লবিতে থাকবে বড় ক্রিসমাস ট্রি। বৃষ্টিস্নাত হরিণসহ আরো অনেক কিছুই সেখানে সজ্জিত করা হবে। পুরো সময়ই ক্রিসমাসের মিউজিক বাজতে থাকবে। সেখানে লাইভ ক্রিসমাস ক্যারোল বাজাবেন বাদ্যযন্ত্রীরা। আর সান্তা ক্লজ সব রেস্টুরেন্টেই ঘুরে ঘুরে পরিদর্শন করবেন, দেখা করবেন আপনার শিশুর সঙ্গে। ৩ হাজার ৪৫০ টাকায় বড়দিনের আগে ২৪ ডিসেম্বর পাবেন তার্কিস ফুডসহ সুস্বাদু ডিনার। বড়দিনে প্রতিজন পাবেন ৪ হাজার ৯০০ টাকায় স্পেশাল লাঞ্চ এবং ডিনার। আর ছোটরা পাবে মাত্র ২ হাজার ৫০০ টাকায়। দুপুর ১২টা ৩০ মিনিট থেকে ৪টা পর্যন্ত লাঞ্চ টাইম ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিট থেকে রাত ১২টা পর্যন্ত ডিনারের সময় নির্ধারণ রয়েছে।


লা মেরিডিয়ান
শিশুদের জন্য বেশকিছু ভাল আয়োজন রেখেছে লা মেরিডিয়ান। ছাদের সুইমিংপুল এরিয়ায় তারা দৌড়ঝাঁপ করে আনন্দ করতে পারবে। এজন্য অবশ্য দেড় হাজার টাকা ফি'ও দিতে হবে। সঙ্গে বড়রাও থাকতে পারবে, তবে তাদের জন্যেও দিতে হবে একই মূল্য। শিশুদের খাবারে থাকবে স্ন্যাক্স, হটডগ, মিনিবার্গার, ক্যান্ডি ক্লস, ফ্লক্স, পপকর্ণ, ঝালমুড়ি, পাফিন, কাপকেকসহ বিভিন্ন রকম সফ্ট ড্রিংস। থাকবে বিভিন্ন গেমস, ম্যাজিক শো, ভেন্টিলো কুইজম, বেলুন শো, বল হাউস ও ফেস পেইন্টিংয়ের ব্যবস্থা। তবে ছোটবড় সবার জন্যই বড়দিনে এখানে দেশি-বিদেশি বিশেষ ধরনের খাবারের আয়োজন থাকছে। জনপ্রতি ৩৬০০ টাকা খরচে অতিথিরা এই অফারের স্বাদ নিতে পারবেন। বড়দিনের অনুষ্ঠানে আগত অতিথিরা অনুষ্ঠানে অংশগ্রহণের কুপন দেখালেই ২৫শে ডিসেম্বর ২০১৬ থেকে ৪ জানুয়ারি ২০১৭ পর্যন্ত বুফে লাঞ্চ অথবা ডিনারের উপর ২৫% ছাড় উপভোগ করতে পারবেন।

ঢাকা রিজেন্সি
খিলক্ষেতের ঢাকা রিজেন্সি ২৪ ও ২৫ ডিসেম্বর বিশেষ বুফে লাঞ্চ ও ডিনারের ব্যবস্থা করছে। ছাদের ওপর গার্ডেন রেস্তোরাঁয় অতিথিরা উপভোগ করতে পারবেন খোলা আকাশের নিচে ডিনার। যেখানে তাদের বিশেষ শেফ খাবার তৈরি করে খাওয়াবেন। চারপাশে বাজবে সুন্দর বাদ্যযন্ত্রের আবহ। শিশুদের জন্য রয়েছে সেদিন বিশেষ গেম জোন। বিভিন্ন মজার সব গেম খলতে পারবে তারা, ছবি তুলতে পারবে সান্তা ক্লজের সঙ্গে। ছোট ট্রেনে রয়েছে মজার ভ্রমণ। এছাড়া সেখানে থাকবে জাম্পিং গেম। শিশুরা খেতে পারবে বার্গার, ফ্রাই, কেক, ক্যান্ডি ফ্লস ও চটপটি। সন্ধ্যায় একটি সান্তা ক্লজের মাধ্যমে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হবে। এদিন লাঞ্চ ও ডিনার মাত্র ২ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে।

এছাড়া রাজধানীর আরো কয়েকটি হোটেলে বড়দিনের বিশেষ আয়োজন রাখা হয়েছে।

এসজে/

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh