আজকের পর থেকে উইন্ডোজ ফোনে চলবে না ফেসবুক অ্যাপ

প্রকাশ | ৩০ এপ্রিল ২০১৯, ২১:৫০

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

উইন্ডোজ-টেন চালিত স্মার্টফোনগুলোতে সিকিউরিটি আপডেট বন্ধ করে দেবে মাইক্রোসফট। ডিসেম্বরের ১০ তারিখের পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে তার আগেই উইন্ডোজ স্মার্টফোনে ফেসবুক অ্যাপসহ আরও বেশ কয়েকটি অ্যাপের কার্যক্রম বন্ধ হতে যাচ্ছে।

এনগেজেটের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানায়, ৩০ এপ্রিল থেকে উইন্ডোজ ফোনে কোনও সাপোর্ট দেবে না বলে নিশ্চিত করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

এছাড়া ফেসবুকের মালিকানাধীন আরেক ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামও উইন্ডোজ সাপোর্ট বন্ধ করে দেবে। উইন্ডোজ কর্তৃপক্ষ নিজেরাই বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে। যদিও এই অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এখন পর্যন্ত ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারছেন। তবে কাল থেকে এগুলো তারা ব্যবহার করতে পারবেন না।

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে উইন্ডোজ ফোন বন্ধ করে দেয়ার ঘোষণা দেয় মাইক্রোসফট। ওই বছরই প্রতিষ্ঠানটি ঘোষণা দেয়, উইন্ডোজ-টেনের জন্য নতুন কোনও ফিচার আনবে না তারা। এরপর চলতি বছরের জানুয়ারিতে জানায়, ডিসেম্বরের ১০ তারিখের পর থেকে এ ধরনের ফোনের জন্য কোনও সিকিউরিটি আপডেটও সরবরাহ করা হবে না।

ডি/এমকে