logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

এবার বন্ধ হচ্ছে গুগল প্লে আর্টিস্ট হাব

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৭ এপ্রিল ২০১৯, ১৩:১৮
সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের অন্যতম সেবা ছিল গুগল প্লাস এবং ইনবক্স বাই জিমেইল। তবে এই দুটো সার্ভিস ইতোমধ্যেই বন্ধ করে দিয়েছে গুগল। এবার আরও একটি সার্ভিস বন্ধ করার ঘোষণা দিয়েছে গুগল। সংস্থাটি এক ঘোষণা জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল থেকে গুগল প্লে আর্টিস্ট হাব পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

২০১২ সালে গুগলের এই সার্ভিসটি চালু হয়েছিল। এই সার্ভিসটির মাধ্যমে গায়ক-গায়িকারা গান রেকর্ড করে এখানে আপলোড করতে পারতেন। গানের এনগেজমেন্টের ওপর গুগলের পক্ষ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকাও দেয়া হয় গায়ক বা গায়িকাকে।

এই সার্ভিসটি বন্ধ হয়ে যাবার কারণে আগামী ৩০ এপ্রিল থেকে ইতোমধ্যে সাইন-আপ করা আর্টিস্টরা আর কোনও কন্টেন্ট আপলোড, এডিট বা ডিলিট করতে পারবেন না। একইসঙ্গে তাদের তাদের মিউজিক গুগল প্লে মিউজিক বা গুগল প্লে স্টোরেও দেখা যাবে না। পরে গানের জনপ্রিয়তার ওপর ভিত্তি করে ৩১ মে সব গায়ক-গায়িকাকে টাকা দেয়া হবে। এরপর ৩১ জুলাই এই সার্ভিসটি পুরোপুরি ডিলিট করা হবে।

এদিকে এরই মধ্যে আর্টিস্ট হাব কন্টেন্ট অ্যাকাউন্ট নিবন্ধন করে দিয়েছে গুগল এবং যারা আগ্রহী তাদের ইউটিউবে সাইন-আপ করার পরামর্শ দিচ্ছে।

অন্যদিকে গুগল জানিয়েছে, তারা তাদের মিউজিক সার্ভিস ইউটিউব মিউজিকের ওপরই বেশি জোর দিচ্ছে। তাই এই সার্ভিসটি বন্ধ করে দিচ্ছে গুগল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়