• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বন্ধু মিডিয়া ফেলোশিপ পেলেন ১০ সাংবাদিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ডিসেম্বর ২০১৬, ২২:২৭

তৃতীয় লিঙ্গ (হিজড়া) নিয়ে অনুসন্ধানী কাজের স্বীকৃতিস্বরূপ দেয়া হলো বন্ধু মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০১৬।

এ বছর অ্যাওয়ার্ড পেয়েছেন ভিজুয়াল, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ১০ সাংবাদিক।

রোববার রাজধানীর ডেইলি স্টার কনফারেন্স হলে এ অ্যাওয়ার্ড দেয়া হয়। বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকরা হলেন, মোহাম্মদ সাখাওয়াত হোসেন (ঢাকা ট্রিবিউন), ওয়ারেসুন্নবী খন্দকার (পরিবর্তন), মাসুমা শারমিন সুমি (সিটি এফএম), শফিউল আল ইমরান (ভোরের কাগজ), খালিদ আহসান (বিটিভি), ইমদাদুল্লাহ সিদ্দিকী বাবু (এটিএন বাংলা), এম এ বাতেন বিপ্লব (এসএ টিভি), দিলশাদ করিম এলিটা (ডেইলি স্টার), জিলফুল মুরাদ শানু (ইত্তেফাক) ও জাকিয়া আহমেদ (বাংলাট্রিবিউন)।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমান।

বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মফিজুর রহমান, টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজের অধ্যাপক ড. আবু জাফর শফিউল আলম ভুইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, আরটিভি অনলাইনের প্রধান বার্তা সম্পাদক আনোয়ার হক, এটিএন বাংলার কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব, হিজড়া সম্প্রদায়ের মধ্য থেকে চৈতি, আরিফা ও জয়িতা। স্বাগত বক্তব্য রাখেন বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ।

প্রধান তথ্য কমিশনার ড গোলাম রহমান বলেন, সমাজে তৃতীয় লিঙ্গ নামে হিজড়া সম্প্রদায়কে চিহ্নিত করা হয়। তৃতীয় বলে তাদের সমাজ থেকেই বিচ্ছিন্ন করে দেয়া হয়। এভাবে তাদের উন্নয়ন সম্ভব নয়। সমাজে আর দশটা মানুষের মতই তাদের মূল্যায়ন করতে হবে।

এসজে/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh