• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্রাইস্টচার্চে মসজিদে হামলার নিন্দায় নিউ ইয়র্কে প্রতিবাদ সমাবেশ

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ১৮ মার্চ ২০১৯, ১৫:০৮

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার নিন্দা ও হতাহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে নিউ ইয়র্কের বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষ। স্থানীয় সময় ১৬ মার্চ শনিবার বিকেল ৩টায় ব্রঙ্কসের বাঙালি অধ্যুষিত স্টারলিং বাংলাবাজার এলাকায় একত্রিত হন শোকার্ত মানুষজন। অনুষ্ঠিত হয় বিশাল র‌্যালি ও সমাবেশ। দোয়া করা হতাহতদের জন্য। জানান হয় বর্বরোচিত এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ। এসময় কয়েকজনের হাতে দেখা যায় সন্ত্রাস বিরোধী প্ল্যাকার্ড।

বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মোহাম্মদ এন মজুমদারের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্টেট সিনেটর লুইস সিপুলভেদা, সিনেটর আলেকজান্দ্রা বিয়াগী, কাউন্সিল মেম্বার রুবিন ডিয়াজ, কাউন্সিল মেম্বার ফার্নাড্রো কোবরেরা, নিউইয়র্ক সিটির সাবেক পুলিশ কমিশনার জো রামোস, বাংলাবাজার বিজনেস এসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন, বাংলাদেশি আমেরিকান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুস শহিদ, বিশিষ্ট সমাজ সেবক আবদুর রব দলা মিয়া, কমিউনিটি অ্যাক্টিভিস্ট হাসান আলী, ফরিদা ইয়াসমিন, রেক্সনা মজুমদার, ডা. নাহিদ খান, মেহের চৌধুরী, মঞ্জুর চৌধুরী জগলুল, মোতাসিন বিল্লাহ তুষার, এ ইসলাম মামুন, সামাদ মিয়া জাকের, সারোয়ার চৌধুরী আইরিন, সাব্বির গুল, রাশেদ মজুমদার, তামীম প্রমুখ। এসময় নতুন প্রজন্মসহ বিভিন্ন কমিউনিটির উল্লেখযোগ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাড়াঁনোর দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। ধর্মীয় বিদ্বেষমূলক হামলাকারীদের বিরুদ্ধে সকল জাতি-ধর্মের মানুষদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বক্তারা নিউজিল্যান্ড সরকারকে সেখানে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি সদস্যদের নিরাপত্তার জন্য সম্ভাব্য সব পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান। তারা এ ধরনের নির্মম ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য জরুরি পদক্ষেপ গ্রহণেরও দাবি জানান।

এদিকে নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় উদ্ভূত পরিস্থিতিতে নিউ ইয়র্কে মসজিদে মসজিদে পুলিশি টহল বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজ আদায়কালে নিউজিল্যান্ডের সেন্ট্রাল ক্রাইস্টচার্চের মসজিদ আল-নূর এবং ক্রাইস্টচার্চের উপশহর লিনউডে আরেকটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত ও প্রায় অর্ধশত মানুষ আহত হন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
নিউজিল্যান্ড সিরিজের জন্য নতুন কোচ পেলেন বাবর-রিজওয়ানরা
X
Fresh