• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শিশু দিবস পালিত

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ মার্চ ২০১৯, ২০:৩৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ পালন করেছে মিয়ানমারের ইয়াঙ্গুনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

রোববার দিবসটি উপলক্ষ্যে দূতাবাসে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা।

এরপর দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভায় দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং ইয়াঙ্গুনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন।

সভায় দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

আলোচনায় ইয়াঙ্গুন প্রবাসী বাংলাদেশি নাগরিকগণ স্বতস্ফুর্তভাবে অংশ নেন।

আলোচানার শুরুতে রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেই ক্ষণজন্মা মহাপুরুষ যিনি বাঙালি জাতিকে মুক্তির স্বপ্ন দেখিয়েছেন, মুক্তির সংগ্রামে জনগণকে ঐক্যবদ্ধ করেছেন এবং সূদীর্ঘ সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধুই বাঙ্গালি জাতিকে প্রকৃত স্বাধীন স্বত্বা উপহার দিয়েছেন, আজকের স্বাধীন বাংলাদেশ বঙ্গবন্ধুর সৃষ্টি ও কীর্তি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন 
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
‘শেখ মুজিব কেবল বাংলাদেশের বন্ধু নন, তিনি ভারতেরও বন্ধু’
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
X
Fresh