• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

অ্যাপল প্রধান টিম কুককে টিম অ্যাপল বললেন ট্রাম্প

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ মার্চ ২০১৯, ২১:০২

ট্রাম্পের কাছ থেকে নতুন নাম পেলেন বিশ্বের শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। মার্কিন প্রেসিডেন্ট তাকে টিম কুকের পরিবর্তে টিম অ্যাপল নামে ডেকেছিলেন। এরপর টুইটার অ্যাকাউন্টে নিজের নামই বদলে ফেলেছেন টিম কুক।

তার টুইটার অ্যাকাউন্টে দেখা গেছে, আগের টিম কুক নামটি এখন আর নেই। এর পরিবর্তে টিম-এর পর অ্যাপলের একটি লগো যোগ করেছেন তিনি যা একসঙ্গে উচ্চারণ করলে দাঁড়ায় টিম অ্যাপল।

অবশ্য টিম কুকের টুইটারের এই নামটি আইওএস ডিভাইস ছাড়া স্পষ্টভাবে দেখা যাবে না। কারণ তিনি টিম নামের পর অ্যাপলের যে লগোটি ব্যবহার করেছেন সেটি ইউনিকোড সমর্থিত নয় বলে জানিয়েছে ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ।

ট্রাম্প হয়তো ভুলে করেই তাকে টিম অ্যাপল ডেকেছিলেন। কিন্তু কুক যে বিষয়টিতে বেশ মজা পেয়েছেন তা বোঝা গেলো টুইটারে নাম পরিবর্তনের মাধ্যমেই।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসের এক মিটিংয়ে টিম কুককে টিম অ্যাপল নামে ডাকেন ট্রাম্প। এ সময় ট্রাম্প বলেন, টিমের মতো মানুষজন তাদের ব্যবসাকে সম্প্রসারিত করছে এবং আমি শুরু থেকে তাদের কাছ থেকে এমনটিই চাচ্ছিলাম।

মার্কিন প্রেসিডেন্ট কুকের উদ্দেশে আরও বলেন, আপনি দেশে বড় ধরনের বিনিয়োগ করেছেন। আমরা এই বিষয়টিকে খুবই উৎসাহিত করছি টিম অ্যাপল।

ডি/

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
ক্যানসারের টিকাও সম্ভব করতে পারে নতুন প্রযুক্তি
বুয়েটে ছাত্র রাজনীতি প্রসঙ্গে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh