• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রবাসী কল্যাণমন্ত্রীর

হানিছ সরকার, জেদ্দা প্রতিনিধি

  ০৮ মার্চ ২০১৯, ১৪:৩৪

প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বাংলাদেশ অতীতের তুলনায় এখন এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগ আগের চেয়ে বেশি লাভজনক এবং নিরাপদ। বাংলাদেশের প্রবৃদ্ধি, মাথাপিছু আয় ও অগ্রযাত্রার কথা উল্লেখ করে সৌদি আরবের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাংলাদেশের বিনিয়োগ করার আহ্বান জানিয়েছে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী।

বুধবার জেদ্দায় চেম্বার অব কমার্সের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। এসময় আরও উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্সের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

উপস্থিত ছিলেন জেদ্দা চেম্বার অব কমার্সের সেক্রেটারি জেনারেল হাসান ইব্রাহিম দাহালান, সালে হোসেন আল সালামা কোম্পানির জেনারেল ম্যানেজার মোহাম্মদ বিন সালেহ হোসেন আল সালামা, জেদ্দা চেম্বার অব কমার্সের মেম্বার অফ রিক্রুটমেন্ট অফিসার আব্দুল্লাহ আল জাবরাতি, উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দুজন যুগ্ন সচিব। এ সময় দু'দেশের পারস্পরিক ব্যবসায়িক উন্নয়নের বিভিন্ন বিষয় তুলে ধরেন দুই দেশের প্রতিনিধিরা।

ইমরান আহমদ আরও বলেন, বাংলাদেশের বিনিয়োগকারী ব্যবসায়ীদের নিরাপত্তা দেয়ার জন্য বর্তমান সরকার বদ্ধপরিকর।

সৌদি আরবে কীভাবে বাংলাদেশের শ্রমবাজার আরও বৃদ্ধি করা যায় সে বিষয়েও ব্যাপক আলোচনা করা হয়। বিশেষ করে বর্তমানে সৌদি আরবে নারী শ্রমিক পাঠানোর বিষয়ে বাংলাদেশ সরকার নারী কর্মীদের ভাষাগত শিক্ষা ও প্রাথমিক কাজের ধারণা দিয়ে পাঠানোর উদ্যোগ নিয়েছেন বলে জানান তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh