• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী-বিরোধী অভিযানে বাংলাদেশিসহ আটক ৩০৯

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৫

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী-বিরোধী এক অভিযানে বাংলাদেশিসহ ৩০৯ জনকে আটক করেছে দেশটির পুলিশ ও ইমিগ্রেশন। আটকদের মধ্যে বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়া, নেপাল, মিয়ানমারের নাগরিক আছে। তবে কোন দেশের ঠিক কতজন নাগরিককে আটক করা হয়েছে তা এখনও জানানো হয়নি।

রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশি অধ্যুষিত কোতারায়া ও চায়না টাউনের ছয়টি স্পটে স্থানীয় সময় বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত পরিচালিত এই অভিযানে তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছে কুয়ালালামপুর পুলিশের বরাত দিয়ে দেশটির বিভিন্ন গণমাধ্যম।

কুয়ালালামপুর পুলিশ প্রধান দাতুক শ্রী মাজলান লাজিম বলেন, কোতারায়া বাস স্টপ থেকে ৩০৯ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ২৯০ জন পুরুষ এবং অন্যরা নারী। রাজধানীর শান্তি বজায় রাখতে এবং অপরাধ কমাতে এই অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, আটকদেরকে জিনজাং পুলিশ স্টেশন, ডাং ওয়াংগি ও চেরাস পুলিশ স্টেশনে পাঠানো হবে। গত জানুয়ারি থেকে পরিচালিত অবৈধ অভিবাসী-বিরোধী অভিযানগুলোতে আটককৃতদের মধ্যে সংখ্যায় সবচেয়ে বেশি বাংলাদেশি।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে কুয়ালালামপুরের বিভিন্ন জায়গায় অবৈধ অভিবাসীদের আটক করতে প্রায় প্রতিদিনই অভিযান পরিচালনা করছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। অবৈধ অভিবাসীদের পাশাপাশি এতে হয়রানির স্বীকার হচ্ছে বৈধকরণের আওতায় আসা প্রবাসীরাও।

এদিকে, মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ অভিবাসীদের অভিযোগ, তারা দেশে ফিরতে চাইলেও পারছে না। হাইকমিশন থেকে ট্রাভেল পারমিট মিললেও ইমিগ্রেশন থেকে ট্রাভেল পাস মিলছে না।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
X
Fresh