• ঢাকা রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

এবার ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শন করলো হুয়াওয়ে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৭
স্যামসাংয়ের পর এবার ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শন করলো হুয়াওয়ে। বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শনের এক সপ্তাহের মধ্যেই একই ধরনের ফোন প্রদর্শন করলো চীনা প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে বার্সেলোনায় অনুষ্ঠিত এক ইভেন্টে তাদের ভাঁজযোগ্য স্মার্টফোনটি প্রদর্শন করেছে। এ সময় ইভেন্টে আসা দর্শনার্থীদের খুব কাছ থেকে এই ফোন পর্যবেক্ষণের সুযোগ দিয়েছে তারা যা স্যামসাং কর্তৃপক্ষ ‘স্যামসাং ফোল্ড’ এর ক্ষেত্রে দেয়নি।

হুয়াওয়ের ভাঁজযোগ্য স্মার্টফোনের নাম মেইট-এক্স। ভাঁজ করা অবস্থায় এবং ভাঁজ ছাড়া- এই দুটি অবস্থাতেই স্যামসাংয়ের চেয়ে আকারে বড় হবে হুয়াওয়ের স্মার্টফোনটি। একইসঙ্গে তুলনামূলকভাবে এটি বেশ সরুও হবে।

তবে স্যামসাং ফোল্ড-এর মতো এতে কোনও সেকেন্ড ডিসপ্লে থাকবে না। আনফোল্ড অবস্থায় মেইট-এক্সের স্ক্রিনের আকার হবে ৮ ইঞ্চি। অন্যদিক ফোল্ড বা ভাঁজ করার পর একপাশে স্ক্রিনের আকার হবে ৬ দশমিক ৮ ইঞ্চি এবং অন্যপাশে ৬ দশমিক ৬ ইঞ্চি।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই স্যামসাং তাদের ভাঁজযোগ্য স্মার্টফোন ‘স্যামসাং ফোল্ড’ প্রদর্শন করে। এসময় জানানো হয়, এই স্মার্টফোন দুই মাসের একটু বেশি সময়ের মধ্যেই বাজারে আসবে। প্রত্যাশিত সময়ের অনেক আগেই আসছে এটি।

ডি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়