• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

র‌্যাগিংয়ের অভিযোগে পাঁচ শিক্ষার্থী বহিষ্কার

ইবি প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৭

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাঁচ শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া ঘটনাটি অধিকতর তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। আজ বুধবার বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ মোতাবেক ওই পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে বলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন সোস্যাল ওয়েলফেয়ার বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মেহেদী হাসান, সুমাইয়া খাতুন, মেহেদী হাসান রোমান, আহমেদ জুবাইয়ের সিদ্দিকী ও মুহিদ হাসান।

এ বিষয়ে সোস্যাল ওয়েলফেয়ার বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, তিনজন শিক্ষার্থী র‌্যাগিংয়ের বিষয়ে লিখিত অভিযোগ করে। তারই প্রেক্ষিতে বিভাগীয় একাডেমিক কমিটি প্রশাসনের কাছে সুপারিশ করে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সাময়িক বহিষ্কার করে।

গেল ১৮ ফেব্রুয়ারি বিভাগের ক্লাসরুমে কয়েক ঘণ্টা ধরে কয়েকজন নবাগত শিক্ষার্থীকে অভিযুক্ত ওই পাঁচজন র‌্যাগিং করে। পরে র‌্যাগিংয়ের শিকার তিন শিক্ষার্থী বিভাগীয় শিক্ষক বরাবর লিখিত অভিযোগ জানায়। অভিযোগের প্রেক্ষিতে বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ মোতাবেক ওই পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানুকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির অন্য দুই সদস্য হলেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. মাহবুবর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী আরটিভি অনলাইনকে বলেন, এটা অবশ্যই গর্হিত কাজ। ইবিতে সবাই নিরাপদ। যে বা যারাই এ ধরনের কাজ করুক না কেন তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে জিপের ধাক্কা, বিদেশি শিক্ষার্থীর মৃত্যু
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
সরকারি কর্মকর্তাদের দুর্নীতির নজির, বেনজির ও দায়মুক্তি
X
Fresh