• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি অপহরণকারী নিহত

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া

  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১১

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের চেরাস জেলায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি অপহরণকারী নিহত হয়েছেন।

জেলাটির তামান মুডুনের একটি বাড়ি থেকে এক অপহৃত বাংলাদেশিকে উদ্ধার অভিযানকালে গুলিবিদ্ধ হয়ে তারা নিহত হন বলে দাবি করেছে দেশটির পুলিশ। নিহতদের বিরুদ্ধে দেশটির বিভিন্ন থানায় মোট ১৩টি অভিযোগ আছে বলে জানায় পুলিশ।

পুলিশ জানিয়েছে, নিহত দুই বাংলাদেশির বিরুদ্ধে মালয়েশিয়ায় বিভিন্ন দেশের শ্রমিকদের অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগ ছিল। এভাবে তারা ২.৫ মিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত হাতিয়ে নিয়েছে।

কাজাং পুলিশ প্রধান এসিপি আহমেদ জাফির ইউসুফ বলেন, পুলিশ একটি সংঘবদ্ধ চক্রকে ধরতে মঙ্গলবার রাতে এই এলাকায় অবস্থান করছিল। রাত একটা ৩৫ মিনিটে পুলিশ বাড়িটিতে অভিযান চালায়। সেখানে এক ব্যক্তিকে অপহরণ করে রাখা হয়েছে বলে সন্দেহ হয় তাদের।

তিনি বলেন, অভিযান চলাকালে বাড়িটি থেকে অপহরণকারীরা গুলি ছোড়ে। আত্মরক্ষার জন্যে পাল্টাগুলি ছোড়ে পুলিশ। আমরা সফলভাবে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করি। গত ৮ ফেব্রুয়ারি সেন্তুল থেকে তাকে অপহরণ করা হয়।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে একটি ৯ এমএম পিস্তল এবং একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ৩০৭ ধারায় একটি মামলা করা হয়েছে। মামলাটির তদন্ত চলছে।

উদ্ধারকৃত বাংলাদেশির বয়স আনুমানিক ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে পুলিশ নিহত এবং উদ্ধারকৃত বাংলাদেশির নাম এখনও প্রকাশ করেনি। পুলিশ বলছে, নিহত দুই বাংলাদেশির কাছে কোনও বৈধ কাগজপত্র ছিল না।

এদিকে বাংলাদেশ হাইকমিশন এখনও নিহত বাংলাদেশিদের পরিচয় নিশ্চিত করতে পারেনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
X
Fresh