• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা, সাধারণ সম্পাদক মিঠুন

রাজাশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৪

শেষ হয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের ৩১তম কাউন্সিল।গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে শুরু করে শুক্রবার সকালে বামপন্থি এ সংগঠনটির নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

এতে ভাস্কর্য ও মৃৎশিল্প বিভাগের শাকিলা খাতুন সভাপতি ও গ্রাফিক ডিজাইন ও কারুশিল্প বিভাগের মিঠুন চন্দ্র মহন্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। তারা পূর্বের কমিটিতে যথাক্রমে সদস্য এবং প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মাহফুজ আনাম। তিনি ভূতত্ব ও খনিজবিদ্যা বিভাগের শিক্ষার্থী।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয় সংসদের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। গঠনতন্ত্র অনুসারে বিশ্ববিদ্যালয় কমিটির মেয়াদ এক বছর হলেও বিদায়ী কমিটির কাউন্সিল নির্ধারিত মেয়াদ শেষে অতিরিক্ত এক বছর ১০ মাসের বেশি সময় পরে অনুষ্ঠিত হলো। ওই কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছিলেন এএম শাকিল হোসেন।

২১ সদস্যের কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন তাজুল ইসলাম ও রিফাত করিম। সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আফরুকুন্নাহার তানিয়া।

কোষাধ্যক্ষ পদে অনুপ মণ্ডল, দপ্তর সম্পাদক পদে শাকিল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে শেখ নূর উদ্দীন আবীর এবং শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে জাহিদ হাসান নির্বাচিত হয়েছেন।

এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তীর্থজিৎ বর্মন, সাংস্কৃতিক সম্পাদক ইশতেহাদ শাফিন, ক্রীড়া সম্পাদক তন্ময় চক্রবর্তী, সমাজকল্যাণ ও পরিবেশ সম্পাদক মারজান নকশী দায়িত্ব পেয়েছেন।

নির্বাহী সদস্য পদে অনুরাধা দেবী, শাহজাহান ও ফারহান সাদীক প্রিয়। বাকি চারটি পদ পরবর্তীতে অন্তর্ভুক্তির জন্য রাখা হয়েছে।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় কাউন্সিলের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মেহেদী হাসান নোবেল।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
রুমা ছাত্রলীগ সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিষ্কার
একসঙ্গে বাসাভাড়া দুই মাদরাসাছাত্রীর, ছিল বিয়ের পরিকল্পনা
X
Fresh