• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

মিশিগান বেঙ্গলস কাপ ব্যাডমিন্টন লিগের ফাইনাল অনুষ্ঠিত

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র
|  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৮

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে প্রথম বারের মত আয়োজিত মিশিগান বেঙ্গলস কাপ ব্যাডমিন্টন লীগ চ্যাম্পিয়ন হয়েছেন মারুফ মনোয়ার জয় এবং কৌশিক আহমেদ। এ আয়োজনে যুক্তরাষ্ট্র ও কানাডার প্রবাসী বাংলাদেশী খেলোয়াড়দের একুশটি দল অংশ নেয়।

আয়োজনের স্পন্সর করেছেন বাংলাদেশি আমেরিকান বিশিষ্ট প্রকৌশলী আবেদুর রাসুল (মিন্টু) ও শারমিন হেলাল এর ‘এআরজি গ্রুপ’। টুর্নামেন্টের আয়োজনে ছিল মিশিগানে বাংলাদেশিদের স্পোর্টস সংগঠন ‘মিশিগান বেঙ্গলস’।

জানুয়ারি ২৬ ও ২৭ তারিখে এ আয়োজনে রবিন লিগ পদ্ধতির এ খেলায় প্রতি গ্রুপ থেকে পয়েন্ট তালিকায় শীষ দল পরবর্তী পর্বে খেলেছে, ৭ গ্রুপের মাঝে সেরা রানার ৮ম দল হিসাবে দ্বিতীয় রাউন্ডে যায়। ২১ দলের এ টুর্নামেন্ট হয়েছে মিশিগানের ‘ব্রাউন্স টাউন’ এর মসজিদ ওমর বিন খাত্তাব (ইসলামিক অ্যাসোসিয়েশান অব মিশিগান) জিমনেশিয়ামে। দুই দিনব্যাপী এ আয়োজন নিয়ে মিশিগানের বাংলাদেশিদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

এ টুর্নামেন্টে একুশ দল মিশিগানের নোভাই, নর্থভিল,এন আরবার, ট্রয় ও রচেস্টার, স্যাগিনো, স্টারলিং হাইটস, ডিয়ারবরন ও কানাডার উইন্ডসর এলাকার প্রবাসী বাংলাদেশীদের নিয়ে গঠিত হয়েছে।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন মারুফ মনোয়ার জয় ও কৌশিক আহমেদের মিশিগান বেঙ্গলস, রানারস আপ হয় ড. আশরাফ ও আলমগীর হোসাইনের এএ’স টাইগার্স। ফাইনালে সরাসরি ২- ০ সেটে মিশিগান বেঙ্গলস জয়লাভ করেন। এছাড়া টুর্নামেন্টে তৃতীয় হন ফরিদ চৌধুরী ও মূন্তাজির শুভ এর শিরোনাম-হীন, আরেক সেমি ফাইনালিস্ট ছিলেন রাজিব ও মাহবুব খোদার উইন্ডসর টাইগার্স।

সকল অংশগ্রহণকারী দল গুলো হচ্ছে ১। ডঃ আশরাফ ও আলমগীর হোসাইনের এএ’স টাইগার্স, ২। ফয়সাল সাইদ ও হাসান খানের- ভিক্টোরিয়াস, ৩। ফরিদ চৌধুরী ও শুভ এর শিরোনাম-হীন, ৪। শরিফ হাসান – আবেদুর রাসুলের ডেয়ার ডেভিল, ৫। কৌশিক আহমেদ ও মারুফ মনোয়ার জয়ের মিশিগান বেঙ্গলস, ৬। মাসুদ রানা ও হাসিব ভুইয়ার নোভাই বেঙ্গলস, ৭। আসিফ ও সোহাগের বেঙ্গলস স্মেশারস, ৮। আবির খন্দকার ও নুরের সাগিনাও স্মেশারস, ৯। গোলাম মোস্তফা ও ইকবাল চৌধুরীর পিসমেকার, ১০। মাহবুব চৌধুরী ও সিরাজের ব্রাউন্স টাউন-কেন্টন ব্যাডমিন্টন ক্লাব, ১১। আবিদ রহমান ও রাকিব ইসলামের বিএনপি, ১২। আরিফ মোরশেদ – ইয়াসের সাত্তারের অজানা মিশিগান বেঙ্গলস, ১৩। শাউন ও রাজেশের পাইওনিয়ার, ১৪। রাজিব ও মাহবুব খোদার উইন্ডসর টাইগার্স, ১৫। বাশার ভুঁইয়া ও ফাইজুল মোমেনের রাইসিং, ১৬। মামুন ও নিরমলের এম এন্ড এন, ১৭। মীর রসি ও আলরাজি সনেটের মস্কিটো রেকেট, ১৮। ইরফান ও মোহাম্মাদের আই এন্ড এম  ১৯। শিশির চৌধুরী ও সানির মিশিগান থান্ডার, ২০। গাজী মান্নান উদয় ও আসাবুল আনাম এর এয়ার হক এবং ২১। সাইফ ও তৌহিদের কোপা বয়েজ।

টুর্নামেন্টের স্পন্সর প্রকৌশলী আবেদুর রাসুল (মিন্টু) জানান বাংলাদেশি কমিউনিটির আকর্ষণীয় এ আয়োজনের সাথে থাকতে পেরে ‘এআরজি গ্রুপ’ গর্বিত। ভবিষতেও তিনি এ আয়োজনের সাথে থাকার আগ্রহ প্রকাশ করেন। ফাইনালে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশি স্থানীয় কমিউনিটি নেতা সিরাজুল হক, মাহাবুব চৌধুরী, সৈয়দ আহসান, ফয়সাল সাইদ, হাসিব ভুঁইয়া, শরিফ হাসান, ফরিদ চৌধুরী, গোলাম মোস্তফা, সাইফ সিদ্দিকী ও ইকবাল চৌধুরী। এ ব্যাডমিন্টন টুর্নামেন্টে প্রবাসে থেকে বাংলাদেশের উন্মাদনা লক্ষ করা যায়। এ ধরনের আয়োজনে বাংলাদেশি কমিউনিটির মাঝে সম্পর্ক আরও দৃঢ় হবে বলে উপস্থিত খেলোয়াড় ও আগত অতিথিরা মনে করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়