• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুগদা হাসপাতালে সাংবাদিক সমাজকে লাঞ্ছিত করা হয়েছে: ডিইউজে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৯, ১৯:৩৩

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেছেন, মুগদা জেনারেল হাসপাতালে শুধু আরটিভির সাংবাদিককে লাঞ্ছিত করা হয়নি, গোটা সাংবাদিক সমাজকে লাঞ্ছিত করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আমরা সংবাদকর্মীর ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা বলেন।

সোহেল হায়দার চৌধুরী বলেন, সাংবাদিকদের উপর হামলার প্রতিকার না পাওয়ার কারণে একের পর এক হামলা হচ্ছে। পুলিশসহ সন্ত্রাসীদের হাতে সাংবাদিক সমাজ বারবার নিগৃহীত হচ্ছে।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশান (ক্র্যাব) সাধারণ সম্পাদক দীপু সারোয়ার বলেন, মুগদা হাসপাতালে এর আগে ৫ দিন বিদ্যুৎ ছিল না, পানি ছিল না। এমন অব্যবস্থার মধ্য দিয়ে একটা হাসপাতাল কিভাবে চলে। সরকারি হাসপাতালে গরীব রোগীরা চিকিৎসা নিতে যায়। সেখানে যদি অনিয়ম হয়, তাহলে মানুষের মৌলিক অধিকার কিভাবে বাস্তবায়ন হবে।

হাসপাতালের অনিয়ম তুলে ধরা সাংবাদিকদের কাজ। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে কেন বাধা দেয়া হচ্ছে প্রশ্ন তোলেন এ সাংবাদিক নেতা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, সাংবাদিকদের যেভাবে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে, তাতে পেশাগত দায়িত্ব পালনে সুযোগ কোথায়। সাংবাদিক নেতারা আজ সরকার ও রাজনৈতিক দলের পক্ষে অবস্থান নেয়। কিন্তু সাংবাদিক সমাজে কেউ লাঞ্ছিত হলে তার পক্ষ নিচ্ছে না। যে কারণে এসব হামলা হচ্ছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী বলেন, স্বাধীন সাংবাদিকতা কঠিন হয়ে গেছে। সাধারণ মানুষের কথা বলতে গেলে কেন বাধা দেয়া হচ্ছে, তা স্পষ্ট হয়ে গেছে। অনিয়ম না থাকলে কেন বাধা দিবে প্রশ্ন তোলেন তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্মসাধারণ সম্পাদক আক্তার হোসেন বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন প্রথমে স্বাস্থ্য মন্ত্রণালয়ে অভিযোগ দিবে। এরপরে কোনও সমাধান না হলে আন্দোলনের ডাক দেয়া হবে।

গেল ২৯ জানুয়ারি মুগদা জেনারেল হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনের সময় আরটিভির সাংবাদিক সোহেল রানা ও ক্যামেরা পারসন নাজমুল হোসেন সায়মনের উপর হামলা করা হয়।

মুগদা হাসপাতালের দুর্নীতি ও অনিয়মের তথ্য সংগ্রহের সময় তাদের উপর হামলা করে হাসপাতালের ওয়ার্ডবয় আসিফ ও সায়মন হামলা চালায়।

এ ঘটনায় ৪৮ ঘণ্টার মধ্যে হাসপাতালের পরিচালকের অপসারণের পাশাপাশি দুই ওয়ার্ডবয়কে গ্রেপ্তারের দাবি জানিয়েছে সাংবাদিক সমাজ। এছাড়া গঠিত তদন্ত কমিটি দ্রুত সময়ে তদন্ত কাজ শেষ করবে বলে আশা প্রতিবাদকারীদের।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির পিতার সমাধিতে ডিইউজের শ্রদ্ধা 
ইউজিসিতে অবস্থান নেওয়ার ঘোষণা ডিইউজের
ডিআইইউতে ১০ শিক্ষার্থী বহিস্কারে ডিইউজের আল্টিমেটাম
যৌথভাবে সভাপতি নির্বাচিত তপু-সোহেল
X
Fresh