logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

পুনঃনিরীক্ষণে অকৃতকার্য শিক্ষার্থী পেল জিপিএ-৫

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ জানুয়ারি ২০১৯, ১২:০১
গত ২৪ ডিসেম্বর প্রকাশিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম নগরের অংকুর সোসাইটি স্কুলের ছাত্রী মুনতাহিনা বিন বকর অকৃতকার্য হয়। সব বিষয়ে সে পাস করলেও এক বিষয়ে অকৃতকার্য ছিল। পরবর্তীতে ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করলে বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলে মুনতাহিনা জিপিএ-৫ পায় সে।   

bestelectronics
মুনতাহিনার মতো এবছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাস করেছে আরও ২৩ শিক্ষার্থী। নতুন করে জিপিএ-৫ পেয়েছে আরও ১০৩ জন। সব মিলিয়ে ২৯৩ জনের ফল পরিবর্তন হয়েছে। আগের বছর অনুষ্ঠিত পরীক্ষায় ফল পরিবর্তন হয়েছিল ৩০৯ জনের।

এবিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান সাংবাদিকদের বলেন, অন্য সব বিষয়ে জিপিএ-৫ পেলেও মুনতাহিনা বিন বকরের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ে পরীক্ষক ভুলবশত উত্তরপত্রে ৪৩–এর জায়গায় ১৩ তে বৃত্ত ভরাট করে ফেলেন। পুনঃনিরীক্ষণে ভুলের এ বিষয়টি বের হয়ে আসে। যেসব পরীক্ষক এ ধরনের ভুল করেছেন তাদের বিষয়ে বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত হবে।

এদিকে বৃহস্পতিবার প্রকাশিত জেএসসি ও জেডিসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফলে ৮টি শিক্ষা বোর্ডে নতুন করে ৯৫৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তার মধ্যে ৫২৪ জন ফেল করা শিক্ষার্থী পাসের মুখ দেখেছে।

এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়