DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

আমিরাতে অবৈধ কর্মীদের আশ্রয় দিলে জরিমানা

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি
|  ২৩ জানুয়ারি ২০১৯, ১১:৩৫
আমিরাতে অবৈধ কর্মীদের ভাড়া বা আশ্রয় প্রদান করলে এক লাখ দিরহাম জরিমানার যে বিধান করেছিল দেশটির কর্তৃপক্ষ, তা কার্যকর হয়েছে।

দেশটির ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (জিডিআরএফএ) দুবাই তাদের সোশ্যাল মিডিয়া পেজে  আমিরাতের অধিবাসীদের জন্য এই সতর্কতামূলক বার্তাটি প্রকাশ করেছে।

সেখানে বলা হয়েছে, বেআইনি অনুপ্রবেশকারীদের ভাড়া বা আশ্রয় দেয়া হলে এক লাখ দিরহাম জরিমানা করা হবে। সংযুক্ত আরব আমিরাত সরকার সম্প্রতি ‘আপনার স্থিতি সংশোধন দ্বারা নিজেকে সুরক্ষিত করুন’ এই প্রকল্প চালু করে। ওই প্রকল্পের আওতায় আমিরাতে অবৈধ বাসিন্দাদের সাধারণ ক্ষমার সুযোগ করে দেয়া হয়।

দীর্ঘ এই পাঁচ মাস সময়ের মধ্যে অবৈধ কর্মীগণ জরিমানা বা আইনি সমস্যাগুলোর মুখোমুখি হয়ে চাইলে স্থিতি সংশোধন করার বা দেশ ছাড়ার কথা বলা হয়।

এতে করে সরকার যথেষ্ট সাড়া পায়। গত বছরের ১ আগস্ট থেকে পর্যায়ক্রমে পাঁচ মাস সাধারণ ক্ষমার সময়সীমা ৩১ ডিসেম্বর শেষ হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী বর্তমানে অ্যামনেস্টি বা সাধারণ ক্ষমার সময় শেষ। তাই সারা দেশে নিবিড় প্রচারণা চালানো হবে এবং অবৈধ বাসিন্দা ও আইন লঙ্ঘনকারীদের কঠোর বিচারের আওতায় আনা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়