• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ডাকসুর ভোটার ও প্রার্থী কারা হবেন, সিদ্ধান্ত নেবে সিন্ডিকেট: ঢাবি উপাচার্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৯, ২৩:৩২

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে কারা ভোটার ও প্রার্থী হবেন, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট। বললেন ঢাবি উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান৷

উপাচার্য বলেন, সভায় ছাত্রসংগঠনগুলোর নেতারা তাদের সুপারিশ বা বক্তব্য দিয়েছে৷ বেশির ভাগ ছাত্রসংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, যারা ভোটার হবেন, তারাই যেন প্রার্থী হওয়ার সুযোগ পান৷ এ পয়েন্টে আমরা সবাই একমত৷ সভায় সহাবস্থান নিয়ে কথা হয়েছে, ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র কোথায় হবে, সে বিষয়েও কথা হয়েছে৷ গঠনতন্ত্রে যেভাবে বলা হবে, ভোটকেন্দ্র সেখানেই হবে৷ এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে সিন্ডিকেটে।

তিনি বলেন, সভায় গঠনতন্ত্র ও আচরণবিধি নিয়ে আলোচনা হয়েছে। গঠনতন্ত্র নিয়ে যে সুপারিশ করা হয়েছে তা সিন্ডিকেট সভায় উঠবে। সেখানে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

আচরণবিধি নিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদকে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা বিষয়টি দেখবেন।

তফসিলের বিষয়ে উপাচার্য বলেন, ডাকসু নির্বাচনের প্রক্রিয়া চলমান৷ আমরা কাজ করে যাচ্ছি। আমাদের মূল্যায়নের ওপর ভিত্তি করে তফসিল দেয়া হবে। আমরা নির্বাচনের সম্ভাব্য তারিখ হিসেবে ৩১ মার্চকে সামনে রেখেই এগোচ্ছি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের দ্বিতীয় দফা মতবিনিময় সভা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য কার্যালয়ের পাশে আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাস রুমে সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়। সাড়ে ৩টা পর্যন্ত এই সভা অনুষ্ঠিত হয়। সভায় ক্রিয়াশীল সব ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদকরা অংশ নেন।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্ত্রী হওয়ার পর দেখলাম ভেতরটা একদম ফাঁকা : রেলমন্ত্রী
সরকারের বেধে দেওয়া দামে মিলছে না কোনো পণ্য
‘আমদানি করা পণ্য কয়েকজন ব্যবসায়ীর হাতে জিম্মি’
বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর সরকার
X
Fresh