• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ফেসবুকের নতুন পিটিশন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জানুয়ারি ২০১৯, ২৩:৩০

‘কমিউনিটি অ্যাকশনস’ নামের নতুন একটি পিটিশন ফিচার চালু করেছে ফেসবুক। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য এটা চালু করা হয়। দ্রুতই ফিচারটি সারা বিশ্বের সব গ্রাহকের জন্য চালু হবে।

ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, নতুন এই ফিচারের মাধ্যমে নিউজ ফিডে বিভিন্ন ধরনের পিটিশন চালু করতে পারবেন গ্রাহকরা। আর এতে ‘সাপোর্ট’ অপশনে ক্লিক করে অন্যরাও এতে সমর্থন জানাতে পারবেন।

চাইলে পিটিশনের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিগত আরও তথ্য বা ভিডিও শেয়ার করা যাবে। এছাড়া সংশ্লিষ্ট সরকারি সংস্থা বা কর্মকর্তাদের এসব পিটিশনের সঙ্গে যুক্ত করার সুযোগ রয়েছে। এতে এই পিটিশন সম্পর্কিত সব তথ্য পাবে তারা। পাশাপাশি পিটিশনে নিজেদের মন্তব্যও যুক্ত করতে পারবে।

পিটিশনের সাহায্যে যেকোনও বিষয় সম্পর্কিত ইভেন্ট খুলে বিস্তারিত আলোচনা করা যাবে। এছাড়া বিশেষ প্রয়োজনে অর্থ সংগ্রহের ক্ষেত্রেও কার্যকর ভূমিকা পালন করবে এটি। অর্থাৎ ফেসবুকের কার্যক্রমকে আরও গতিশীল করবে এই ফিচার।

গেজেটস নাউয়ের এই প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য এই ফিচার ব্যবহারের ক্ষেত্রে একটি সীমাবদ্ধতা আছে। আর তা হলো কোনও পিটিশনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে ট্যাগ করা যাবে না।

ডি/কে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবন্তিকার আত্মহত্যা : অভিযুক্ত আম্মান ফেসবুকে যা লিখলেন
জবি শিক্ষার্থীর আত্মহত্যা, সহপাঠীকে গ্রেপ্তারের নির্দেশ
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
‘জায়েদ খানের বিয়ে’, ফেসবুকে শেয়ার করলেন জায়েদ নিজেই
X
Fresh