• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এ বছর কয়টি ফোন আনবে অ্যাপল?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জানুয়ারি ২০১৯, ২১:০৯

চলতি বছর কয়টি আইফোন বাজারে আসবে তা নিয়ে এরই মধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। তবে মার্কিন গণমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নালের বরাত দিয়ে আরেক মার্কিন প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, এ বছর তিনটি আইফোন আনার পরিকল্পনা করছে অ্যাপল।

ওই প্রতিবেদনে বলা হয়, আইফোন এক্সআরের উন্নত ভার্সন নিয়ে আসবে অ্যাপল। এতে এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হবে। এর পাশাপাশি আরও নতুন দুটি আইফোন বাজারে ছাড়বে তারা।

বিভিন্ন প্রতিবেদনে বলা হচ্ছে, অ্যাপলের এই তিন ফোনের অন্তত একটি ফোনে তিনটি ব্যাক ক্যামেরা থাকবে। বর্তমানে বিভিন্ন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে দুইয়ের অধিক ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। তাদের সঙ্গে প্রতিযোগিতায় টিকতেই এ উদ্যোগ নিচ্ছে অ্যাপল।

অ্যাপলের এই তিন ক্যামেরার ফোনের কয়েকটি ছবি ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ঠিক কোন মডেলে তিনটি ক্যামেরা থাকবে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ওয়াল স্ট্রিট জার্নালের আরেক প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের আইফোনগুলোতে ওএলইডি প্রযুক্তি ব্যবহার করবে অ্যাপল। এসব বিভিন্ন ধরনের পদক্ষেপের কারণে পরবর্তী আইফোনগুলোর দাম কিছুটা বাড়তে পারে।

অবশ্য চীনের সঙ্গে দ্বন্দ্বের কারণে আইফোন বিক্রির পরিমাণ অনেক কমতে পারে বলে ধারণা করা হচ্ছে। এদিকে অ্যাপল জানিয়েছে, সর্বশেষ ত্রৈমাসিকে তাদের বিক্রয়ের পরিমাণ ৯ মিলিয়ন ডলার কমতে পারে।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোনকে টপকে শীর্ষে স্যামসাং
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
অ্যাপলের বিরুদ্ধে মামলা করল যুক্তরাষ্ট্র
কুড়িয়ে পাওয়া আইফোন ফিরিয়ে দিলেন দিনমজুর
X
Fresh