• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

একটি ডিমের ছবি এত পছন্দ?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জানুয়ারি ২০১৯, ২২:৫৩

ইনস্টাগ্রামে সর্বকালের সবচেয়ে বেশি লাইকের রেকর্ড গড়েছে একটি ডিমের ছবি। ভাবছেন, নিশ্চয়ই ওই ডিমের ছবি ভিন্ন কোনোভাবে উপস্থাপন করা হয়েছিল? মোটেও না, সাদামাটা ডিমের একটি ছবিই আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, ৪ জানুয়ারি ‘ওয়ার্ল্ড রেকর্ড এগ’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ডিমের এই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করা হয়। এরপর থেকে এতে ব্যাপকভাবে লাইক পড়তে শুরু করে। প্রতিবেদন করার সময় ছবিটিতে আড়াই কোটিরও বেশি লাইক পড়েছে।

এর আগে এই রেকর্ড ছিল যুক্তরাষ্ট্রের টিভি তারকা কাইলি জেনারের। কাইলি তার সদ্য জন্ম নেয়া কন্যা স্ট্রোমির ছবি পোস্ট করে পেয়েছিলেন এক কোটি ৮০ লাখ লাইক। গত বছরের ফেব্রুয়ারিতে ছবিটি পোস্ট করেছিলেন কাইলি। এতদিন সেটিই ছিল সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবি। কিন্তু এবার এই তারকাকে ছাড়িয়ে গেছে সাধারণ একটি ডিম।

সাধারণ একটি ডিম কীভাবে এতো লাইক পেলো তা নিয়ে আলোচনা চলছে বিশ্বজুড়ে। তবে অনেক প্রযুক্তি বিশ্লেষক বলছেন, পোস্টের ছবিতে দেয়া ক্যাপশনের কারণেই এমনটি হয়েছে। মানুষ এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে লাইক দিয়ে গেছে।

প্রসঙ্গত, এই ছবির ক্যাপশন ছিল- আসুন একসঙ্গে বিশ্ব রেকর্ড গড়ি, এই পোস্টকে ইনস্টাগ্রামের সবচেয়ে বেশি লাইকের পোস্ট বানাই।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাওয়ারপ্লেতে হায়দরাবাদের বিশ্বরেকর্ড
অফিসে মিথ্যা বলে আইপিএলের গ্যালারিতে নারী, অতঃপর....
ফেদেরারের বিশ্বরেকর্ড ভাঙলেন জোকোভিচ
১৯ হাজার টাকায় বিক্রি হলো একটি ডিম
X
Fresh