• ঢাকা বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯, ৪ মাঘ ১৪২৫

ডার্ক মুড ফিচারের মাধ্যমে মেসেঞ্জারে কী পরিবর্তন আসবে?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জানুয়ারি ২০১৯, ২১:০২ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ২১:১৯
গ্রাহকদের নতুন অভিজ্ঞতা দিতে মেসেঞ্জারে নতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক। নতুন এই ফিচারের নাম ডার্ক মুড। অবশ্য সবার জন্য এই ফিচার চালু করা হয়নি। ফেসবুক পরীক্ষামূলকভাবে ডার্ক মুড ফিচার চালু করেছে। ফলে অল্প কিছু ব্যবহারকারীর এটা ব্যবহারের সুযোগ পাচ্ছেন।

ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, ডার্ক মুড ফিচারটি বর্তমানে পরীক্ষামূলকভাবে চলছে। এতে সফলতা পাওয়া গেলে সব ব্যবহারকারী এটা ব্যবহারের সুযোগ পাবেন।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ফোনে ডার্ক মুড ফিচারের পরীক্ষামূলক ব্যবহার চলছে। এর আগে আইওএস অপারেটিং সিস্টেম চালিত ফোনেও এর পরীক্ষামূলক ব্যবহার চালানো হয়। অবশ্য আইওএসে ফিচারটির সফলতা পাওয়া গেছে কীনা তা জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

ডার্ক মুড আসলে কী?

মেসেঞ্জার ব্যবহারকারীরা একটু খেয়াল করলেই দেখবেন আপনার মেসেঞ্জারের পুরো অংশটিই সাদা। শুধু লেখা বা টেক্সট কালো রঙয়ের। অবশ্য অনেকে টেক্সটের রঙ নিজের পছন্দমতো পরিবর্তন করেন। এরপরও ব্যাকগ্রাউন্ড সাদাই থাকে। এককথায় বলতে গেলে, লেখা ছাড়া মেসেঞ্জারের ব্যাকগ্রাউন্ড পুরোটাই সাদা।

কিন্তু ডার্ক মুড ফিচার এলে এই অবস্থা পুরোপুরি বদলে যাবে। তখন লেখা বা টেক্সট হবে সাদা এবং ব্যাকগ্রাউন্ড পুরোটাই কালো। অর্থাৎ বর্তমানে মেসেঞ্জারের যে অবস্থা তার ঠিক বিপরীত অবস্থা থাকবে ডার্ক মুডে। অবশ্য তখনও গ্রাহকরা নিজেদের পছন্দে টেক্সটের রঙ পরিবর্তন করতে পারবেন বলে জানা গেছে।

আরো পড়ুন:

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়