DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

ইলেকট্রিক গাড়ি ইস্যুতে সিঙ্গাপুরের সমালোচনা করলেন এলন মাস্ক

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ জানুয়ারি ২০১৯, ১৫:২৫ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৯, ১৫:২৬
বছরের প্রথম টুইটে সিঙ্গাপুরের সমালোচনা করেছেন টেসলার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এলন মাস্ক। দেশটির সমালোচনা করে তিনি বলেন, তার প্রতিষ্ঠানের তৈরি ইলেকট্রিক গাড়িকে সিঙ্গাপুর স্বাগত জানায়নি।

টুইটারে এক অনুসারীর প্রশ্নের জবাব দিতে গিয়ে এমন বক্তব্য দেন মাস্ক। ওই অনুসারী তাকে প্রশ্ন করেছিলেন, সিঙ্গাপুরে এখনও টেসলার ইলেকট্রিক গাড়ি নেই কেন? জবাবে মাস্ক লেখেন, সিঙ্গাপুর আমাদের এই গাড়ির প্রতি আগ্রহ দেখায়নি।

ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, এবারই প্রথম সিঙ্গাপুরের সমালোচনা করেননি মাস্ক। এর আগেও করেছেন। গত বছর এক টুইটে মাস্ক অভিযোগ করেন, তিনি টেসলার কার্যক্রম সিঙ্গাপুরে শুরু করতে চান। কিন্তু দেশটির সরকার এ বিষয়ে কোনও সহযোগিতা করছে না।

এদিকে অন্য এক অনুসারীর প্রশ্নের জবাবে মাস্ক বলেন, জ্বালানী খাতে স্বাধীনতা ভোগ করতে সৌরশক্তি কিংবা ব্যাটারি ক্ষেত্রে সিঙ্গাপুরের আরও অনেক উন্নতি করার সুযোগ আছে।

মাস্ক শুধু সিঙ্গাপুরেরই সমালোচনা করেননি। এর আগে ভারতেরও সমালোচনা করেছেন। গত বছরের জুনে চীন ভ্রমণের সময় তিনি বলেছিলেন ২০১৯ সালের শুরুতে ভারত সফর করবেন। পরবর্তীতে এক টুইটা বার্তায় তিনি জানান, ভারত যেতে চেয়েছিলাম। কিন্তু দেশটির সরকারের কিছু নীতির কারণে সেটা সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন :

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়