DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

গুগুল ডুয়োতে আসছে গ্রুপ কলিং সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ জানুয়ারি ২০১৯, ২৩:১৯
দ্রুতই গুগল ডুয়োতে যুক্ত হতে পারে নতুন একটি ফিচার। এই ফিচারের সাহায্যে গ্রুপ কলের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। ইতোমধ্যে স্বল্প পরিসরে গ্রুপ কলিং পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। এতে সফলতা পাওয়া গেলে সবার জন্য সুবিধাটি উন্মুক্ত করা হবে।

অ্যান্ড্রয়েড পুলিশের বরাত দিয়ে ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, গ্রাহকদের গ্রুপ কলের সুবিধা দিতে এরই মধ্যে ফিচারটি পরীক্ষামূলকভাবে চালু করেছে কর্তৃপক্ষ। এতে সর্বোচ্চ ৭ জন গ্রাহক একসঙ্গে গ্রুপ কলে যুক্ত হতে পারবেন।

গুগল ডুয়োতে গ্রুপ কলের সুবিধা পেতে হলে শুরুতেই একটি গ্রুপ খুলতে হবে। এরপর যাদের সঙ্গে আপনি গ্রুপ কল করতে চান, তাদের ওই গ্রুপে যুক্ত করতে হবে। এই কাজগুলো করার পরই আপনি গ্রুপ কল করতে পারবেন।

তবে প্রযুক্তিভিত্তিক গণমাধ্যমগুলো একটি বিষয় পরিষ্কারভাবে জানাতে পারেনি। কলের মধ্যেই নতুন কাউকে যুক্ত করা যাবে নাকি নতুন কাউকে যুক্ত করতে হলে কল কেটে নির্দিষ্ট ব্যবহারকারীকে গ্রুপে যুক্ত করার পর আবারও কল করতে হবে তা নিশ্চিত করতে পারেনি তারা।

একজন ব্যবহারকারী অনেক গ্রুপ খুলতে পারবেন বলে জানা গেছে। এসব গ্রুপের তালিকা শুরুতেই দেখা যাবে। আর সেখান থেকেই গ্রুপ কল শুরু করা যাবে।

এছাড়া গুগল ডুয়োতে নতুন আরেকটি ফিচার চালু হচ্ছে বলে জানিয়েছে গেজেটস নাউ। এর নাম লো-লাইট মুড। ভিডিও কলিংয়ের সময় কেউ অল্প আলোতে থাকলে তাকে দেখতে সমস্যা হয়। লো-লাইট মুড ওই সমস্যাই দূর করবে। এর ফলে অল্প আলোতে থাকলেও তাকে দেখতে পারবেন অন্য প্রান্তের ব্যবহাকারী।

ডি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়