মিশিগানে মুনা জনশক্তি সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশ | ০২ জানুয়ারি ২০১৯, ১৪:৫৪

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের মিশিগানে মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (মুনা) নর্থ জোনের উদ্যোগে সংগঠনের কর্মী ভাই-বোনদের নিয়ে আয়োজিত জনশক্তি সমাবেশ সম্পন্ন হয়েছে।

নতুন বছরের প্রথম দিন মঙ্গলবার নর্থ জোনের প্রেসিডেন্ট খায়রুল হাসান রফিকের সভাপতিত্বে ও নতুন মনোনীত সেক্রেটারি হাবিবুর রহমানের পরিচালনায় মসজিদ আল ফালাহ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুনা ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম দেলোয়ার হোসেন। শত শত মুনা জনশক্তির উপস্থিতিতে পুরো অনুষ্ঠানস্থল হয়ে উঠে উৎসব মুখর।

হাফেজ আব্দুল বাসিতের কোরআন তেলাওয়াত ও শিল্পী ইয়াসিন রাহিনের হামদে বারী তা'আলা পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইমাম দেলোয়ার হোসেন মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (মুনা) এর " MUNA Vision 2050" তুলে ধরেন।

তিনি বলেন, বিশ্বের সাধারণ মানুষের মাঝে মুসলমানদেরকে নেতৃত্ব দিতে হলে আমাদেরকে জেনারেল শিক্ষা গ্রহণের পাশাপাশি কুরআনের জ্ঞান অর্জন করতে হবে ।

তিনি আরও বলেন, আমরা আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার প্রিয় বান্দা হওয়ার জন্য প্রতিটি অমুসলিমকে জীবনে কমপক্ষে একটি বার হলেও একটি কোরআন উপহার দেয়ার চেষ্টা করতে হবে।

তিনি বলেন, আমাদেরকে বেশি করে সমাজ সেবামূলক কর্মকাণ্ড বাড়িয়ে দিতে হবে। আর মুনা সেই লক্ষ্যে তার জনশক্তিকে সম্পৃক্ত করে একটি সুন্দর সমাজ উপহার দেয়ার জন্য পুরেো যুক্তরাষ্ট্রে কাজ করে যাচ্ছে।

পবিত্র কুরআন-হাদিসের জ্ঞানার্জন ও পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির গুরুত্বারোপ করে ইমাম দেলোয়ার হোসেন বলেন, ব্যক্তিগতভাবে নিজেকে ইসলামের আলোকে সাজানোর পাশাপাশি পরিবার এবং প্রতিবেশীদের নিকট ইসলামের সুমহান আদর্শের কথা তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ইসলামী আন্দোলনের কাজকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হলে নৈতিক চরিত্র ও ঐক্যের শক্তি অর্জন করার মধ্য দিয়ে সমাজের প্রত্যেক স্তরের লোকদের নিকট দরদী মন নিয়ে দ্বীন ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে।

নর্থ জোন প্রেসিডেন্ট খাইরুল হাসান রফিক আগামী দুই বছরের জন্য জোনের কার্যকরী কমিটির সদস্যদের নাম, বিভিন্ন চ্যাপ্টার ও সাব-চ্যাপ্টার দায়িত্বশীলদের নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ন্যাশনাল দাওয়াহ ডিরেক্টর মাওলানা রফিকুল ইসলাম, মসজিদ আল ফালাহ’র ইমাম ও খতিব মাওলানা আব্দুল লতিফ আজম, ইমাম হাফিজ রায়হান উদ্দিন, সাবেক নর্থ জোন প্রেসিডেন্ট ওলিউর রহমান, সাবেক নর্থ জোন সেক্রেটারি কোরবান সানি চৌধুরী, কেন্দ্রীয় শুরা মেম্বার ডাঃ মালেকা বেগম, উইমেন্স কোঅর্ডিনেটর মহসিনা খাঁন, কেন্দ্রীয় শুরা মেম্বার খালেদ হোসেন, মুনা নর্থ চ্যাপ্টার সভাপতি সাহেদুল ইসলাম, সাউথ চাপ্টার সভাপতি আনোয়ার হোসেন খোকন, শামসুল আলম, মুহিব হাসান চৌধুরী, ক্বারি গিয়াস উদ্দিন, মাওলানা আতিকুর রহমান, মাওলানা নেসার উদ্দিন আহমেদ, আবুল আলা চৌধুরী, ডঃ মুজাহিদুল ইসলাম, হাফিজ মিনহাজ আহমেদ, ওয়াহিদুর রহমান, তানভীর মাহফুজ, মুজিবুর রহমান, মাস্টার মাসুক উদ্দিন, মাস্টার ইব্রাহীম আলী, ইঞ্জিনিয়ার ইদ্রিস আলী, মাস্টার আব্দুল আহাদ, মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।