DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

মহান বিজয় দিবস উপলক্ষে মিশিগানে আ. লীগের আলোচনা সভা

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র
|  ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:৪০

মহান বিজয় দিবস উপলক্ষে গত রোববার হেমট্রামিক সিটির মিশিগান মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে মিশিগান মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মিশিগান মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন। মিশিগান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মোত্তালিবের সঞ্চালনায় দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা জনাব আব্দুস হাসিব মামুন।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত পাঠ করেন মিশিগান মহানগর আওয়ামী লীগের ধর্ম সম্পাদক জনাব শহিদ আহমদ মামুন। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা ছিনিয়ে এনেছে, কারও দানে বা করুণায় নয়। এই স্বাধীনতার জন্য ত্রিশ লাখ মানুষের জীবন দিতে হয়েছে, আর দুই লাখ মা-বোন হারিয়েছেন তাদের সম্ভ্রম।

তিনি বলেন, আজ আমরা বিশ্বের কাছে আত্মসম্মান নিয়ে আছি কারণ আমরা স্বাধীন জাতি।

এই স্বাধীনতার বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছে তারা দেশ ও জাতির কাছে পরিচিত। তারা বাংলাদেশকে পাকিস্তান রূপে তৈরি করতে চায়। কিন্তু বাংলাদেশ জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিরোধ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এজন্যই তারা বারবার শেখ হাসিনার প্রাণনাশের চেষ্টা করে যাচ্ছে। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে বলেও বলেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মিশিগান মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বাবুল আহমদ বাচ্চু, খাজা শাহাব আহমদ, সালেহ আহমদ বাদল ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিজয় দিবসের অনুষ্ঠানকে সফল ও সার্থক করায় আমন্ত্রিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় তারা আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের স্বপক্ষে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগীত পরিবেশন করেন জিন্নাহ খাঁন।

অনুষ্ঠানে বিভিন্ন ‪টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ‪ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়