ইউটিউবে সবচেয়ে অপছন্দের ভিডিও

প্রকাশ | ১৬ ডিসেম্বর ২০১৮, ১২:০২ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৮, ১২:২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

ইউটিউবের জনপ্রিয় ভিডিওগুলো সম্পর্কে আমরা অনেকেই কম-বেশি জানি। আগ্রহ না থাকলেও এগুলো এমনিতেই চোখের সামনে চলে আসে। কিন্তু আপনি জানেন কি, প্ল্যাটফর্মটির সবচেয়ে অজনপ্রিয় বা গ্রাহকদের কাছে ইউটিউবের সবচেয়ে অপছন্দের ভিডিও কোনটি?

ইউটিউবের বার্ষিক পর্যবেক্ষণ বলছে, বর্তমানে ইউটিউবের সবচেয়ে অপন্দের ভিডিও তালিকার শীর্ষে আছে ‘ইউটিউব রিউইন্ড ২০১৮’ শিরোনামের একটি ভিডিও। এখন পর্যন্ত এই ভিডিওটি অপছন্দ করেছেন বা ডিজলাইক করেছেন ১ কোটি ২০ লাখ মানুষ।

ইউটিউবে ভিডিওটিতে প্রবেশ করে দেখা যায়, এই প্রতিবেদন করার সময় ১ কোটি ৩৬ লাখ মানুষ এটা দেখেছেন। এর মধ্যে ১ কোটি ২০ লাখ মানুষই অপছন্দ করেছেন। অর্থাৎ প্রায় ৮০ শতাংশ মানুষ অপছন্দ করেছেন ভিডিওটি।

এর আগে এই তালিকার শীর্ষে ছিল জাস্টিন বিবারের ‘বেবি’ শিরোনামের গানটি। এই ভিডিও অপছন্দ করেন ৯৯ লাখ মানুষ। অবশ্য এখন পর্যন্ত এই ভিডিওটি দেখেছেন ২০৩ কোটিরও বেশি গ্রাহক। সে হিসেবে ডিজলাইক দেয়ার হার অনেক কম।

ইউটিউব রিউইন্ড ২০১৮ ভিডিওর কমেন্ট সেকশনে অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য লিখেছেন। এর মধ্যে অলিভিয়া রুবি বলেন, এই ভিডিওটি সত্যিকার অর্থেই আমার মন খারাপ করে দিয়েছে। জেফি গেমিং বলেন, যথারীতি ভয়ঙ্কর।

ডি/পি