• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন বন্ধ, বন্ধ হবে চ্যানেলও

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ডিসেম্বর ২০১৬, ১৫:০০

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই বন্ধ হয় বিদেশি টেলিভিশন চ্যানেলে দেশীয় পণ্যের বিজ্ঞাপন প্রচার। শুক্রবার বেলা ১১টার পর থেকে এ ধরণের অবৈধ বিজ্ঞাপন প্রচার বন্ধ হয় বলে জানানো হয় মিডিয়া ইউনিটির চতুর্থ সংহতি সমাবেশে। খুব দ্রুত বিদেশি চ্যানেলের প্রচারও বন্ধ হবে। এ আশাবাদ মিডিয়া প্রতিনিধিদের।

শনিবার দুপুরে ঢাকা ক্লাবে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন মিডিয়া ইউনিটির চতুর্থ সমাবেশে এমনই প্রত্যাশা ব্যক্ত হলো।

ইউনিটি আহ্বায়ক মোজাম্মেল বাবু বললেন, বিজ্ঞাপন বন্ধ হওয়া মিডিয়া ইউনিটির আন্দোলনেরই বিজয়।

ইন্ডিপেনডেন্ট টিভির চেয়ারম্যান সালমান এফ রহমান বলেন, টেলিভিশন মালিক ও শিল্পীদের দাবি এক। তাই আলোচনার মাধ্যমে সব সমস্যারই সমাধান হবে।

সালমান বলেন, বিদেশি ডাবকরা অনুষ্ঠান প্রচার বন্ধসহ শিল্পীদের ৫ দফা দাবির সুরাহা হবে। তবে এটি রাতারাতি সম্ভব নয়। এছাড়া বিদেশি চ্যানেলে দেশের বিজ্ঞাপন প্রচার বন্ধে সরকার কাজ করছে। আমরা একে অপরের সমস্যা নিয়ে আলোচনা করে সমাধান করবো।

সালমান এফ রহমান বলেন, বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন এ্যাটকোতে কিছু ভুল বুঝাবুঝি ছিলো। তবে যেটা হয়েছে ঠিক হয়নি। আমরা নিজেদের মধ্যে আলোচনা করে এসবের সমাধান করছি।

আমরা চাই, ইলেকট্রনিক মিডিয়া সুন্দর হয়। দেশের সংস্কৃতিও বিকশিত হোক।

চ্যানেল আই’র ফরিদুর রেজা সাগর বলেন, আমি ইচ্ছে করেই মামলা করেছি। তবে এর ফলে দ্রুত আমরা বসতে পেরেছি এবং বিষয়টি সমাধান করতে পারছি।

মিডিয়া প্রতিনিধিরা আশা প্রকাশ করেন, খুব দ্রুত বাংলাদেশে বিদেশি চ্যানেলের প্রচারও বন্ধ হবে।

আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধানের ওপর জোর দেন বক্তারা।

এরআগে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর উপস্থিতিতে ১ ডিসেম্বর অবৈধ ডাউনলিঙ্ক চ্যানেল বন্ধ তথা অনৈতিকভাবে দেশীয় কোম্পানির বিদেশি চ্যানেলে বিজ্ঞাপনের মাধ্যমে অবৈধ মানি লন্ডারিং সংক্রান্ত অরাজকতা বন্ধের তাগিদ দেয়া হয়।

এইচটি/এসজেড

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh