• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিজয় দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করবে আরটিভি

অনলাইন ডেস্ক
  ১২ ডিসেম্বর ২০১৮, ২৩:৫৬
ফাইল ছবি

বিজয় দিবস উপলক্ষে শিশু-কিশোর ও বিশেষ শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে প্রতি বছরের মতো এবছরও আরটিভি আয়োজন করতে যাচ্ছে দুইদিন ব্যাপী চিত্রাঙ্কন প্রতিযোগিতার।

আগামী ১৫ ও ১৬ ডিসেম্বর রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

দুইটি ক্যাটাগরিতে ৪টি গ্রুপে বয়স অনুসারে ৫ থেকে ১৪ বছর বয়সী শিশুরা এতে অংশগ্রহণ করতে পারবে।

১৫ ডিসেম্বর বিশেষ শিশুরা বয়স অনুসারে দুইটি গ্রুপে এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। গ্রুপ (ক) ৫ থেকে ৯ বছর বয়সী শিশু এবং গ্রুপ (খ) ১০ থেকে ১৪ বছর বয়সী শিশুরা অংশগ্রহণ করতে পারবে।

বিশেষ শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে আছেন আরটিভির ক্রিয়েটিভ ডিরেক্টর সৈয়দা মুনিরা ইসলাম।

১৬ ডিসেম্বর শিশুরা দুইটি গ্রুপে দুইটি বিষয়ের উপর প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। গ্রুপ (ক) ৫ থেকে ৯ বছর বয়সী শিশু, তাদের চিত্রাঙ্কনের বিষয় 'আমার দেশ' এবং খ- গ্রুপে তে ১০ থেকে ১৪ বছর বয়সী শিশুরা অংশগ্রহণ করতে পারবে। তাদের চিত্রাঙ্কনের বিষয় 'মুক্তিযুদ্ধ '

১৫ তারিখে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রতিযোগীকে অবশ্যই বেলা ৩ মধ্যে এবং ১৬ তারিখে অংশগ্রহণকারীকে বেলা ২ টার মধ্যে আরটিভির বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও, ৯৫ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ ঠিকানায় উপস্থিত থাকতে হবে। প্রয়োজনে যোগাযোগ করা যাবে এই নাম্বার ; ০২-৫৫০১৩৫১১।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত থাকবেন দেশের বিশিষ্ট চিত্র শিল্পী। প্রতিযোগিতা শেষে ১৬ ডিসেম্বর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

আর এস/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh