• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভিকারুননিসা নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৯

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগম। তিনি অর্থনীতি বিষয়ের শিক্ষক। এ ছাড়া বেইলি রোডের প্রভাতি শাখার প্রধানের দায়িত্ব পেয়েছেন মহসিন তালুকদার।

শুক্রবার ভিকারুননিসার গভর্নিং বডির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরিচালনা পর্ষদের চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার সাংবিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩ ডিসেম্বর স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যার জেরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসকে বরখাস্ত করার দু'দিন পর নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেয়া হলো।

স্কুলের বার্ষিক পরীক্ষা দেয়ার সময় অরিত্রির কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করে স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ তার বাবা দিলীপ অধিকারী ও মাকে স্কুলে যেতে বলে। ৩ ডিসেম্বর সোমবার স্কুলে যাওয়ার পর ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ শিক্ষকদের প্রচণ্ড দুর্ব্যবহার ও অপমানজনক আচরণের শিকার হয় অরিত্রিসহ তার বাবা ও মা। এরপর স্কুল থেকে শান্তিনগরের বাসায় ফিরে অরিত্রি ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মঙ্গলবার রাতে পল্টন থানায় 'আত্মহত্যার প্ররোচনাকারী' হিসেবে অধ্যক্ষসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা। মামলার আসামিরা হচ্ছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখার প্রধান জিন্নাত আরা ও শ্রেণি শিক্ষক হাসনা হেনা।

পরদিন তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ওই তিন শিক্ষককে বহিস্কারসহ এমপিও বাতিল করা হয়। এ মামলায় গ্রেফতার হয়ে হাসনা হেনা বর্তমানে কারাগারে রয়েছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মতিঝিল আইডিয়ালের গভর্নিং বডির সদস্য নির্বাচিত মহি উদ্দিন
ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল
দ্বিতীয়বারের মতো পেছাল ভিকারুননিসার দুই শিক্ষকের রায়
ভিকারুননিসার দুই শিক্ষকের রায় পেছাল
X
Fresh