• ঢাকা শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬

বহিরাগত বাইক রেসারদের দাপটে অসহায় ইবি শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ০৩ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৮ | আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৫:১৮
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তাগুলো বহিরাগতদের বাইক রেসারদের রাস্তায় পরিণত হয়েছে।

ক্যাম্পাসের ছাত্রী হল ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনের রাস্তায় প্রতিনিয়ত বাইক রেসিং করতে দেখা যায় বহিরাগতদের। ফলে দুর্ঘটনার আতঙ্ক নিয়ে চলাফেরা করছে শিক্ষার্থীরা।

western প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গেল শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনের রাস্তা দখল করে বাইক রেসিং প্রতিযোগিতায় নামে একদল বহিরাগত। তারা ১০ থেকে ১২টি মোটরসাইকেল নিয়ে হলের সামনের রাস্তায় দাঁড়িয়ে থাকে। ফলে রাস্তাটিতে শিক্ষার্থীদের চলাচলের বিঘ্নতা সৃষ্টি হয়।

এছাড়াও তারা দলবদ্ধভাবে ক্যাম্পাসের অভ্যন্তরীণ রাস্তাগুলোতে বাইক নিয়ে বেপরোয়াভাবে ঘুরতে থাকে। একই দিনে ছাত্রী হলের সামনের রাস্তায়গুলোতে তাদের বাইক রেসিং করতে দেখা যায়। ফলে ওই রাস্তা দিয়ে শিক্ষার্থীরা আতঙ্কে চলাফেরা করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে বিষয়টি অবহিত করা হয়। এছাড়া বহিরাগতরা ইভটিজিংয়ের সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছে শিক্ষার্থী রা।

এ বিষয়ে ভুক্তভোগী আইন বিভাগের তৌফিক নামের এক শিক্ষার্থী আরটিভি অনলাইনকে বলেন, দ্রুতগতিতে ক্যাম্পাসে বাইক চালানোই অপরাধ। সেখানে ক্যাম্পাসের শিক্ষার্থী না হয়েও তারা রাস্তা দখল করে বাইক রেসিং করছে। বিষয়টি অত্যন্ত দুঃজনক। প্রশাসনের কাছে এর দ্রুত সমাধান দাবি করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান আরটিভি অনলাইনকে বলেন,  বিষয়টি জানার পর বহিরাগতদের আনসার দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছি। পরবর্তী সময়ে এরকম ঘটনা ঘটলে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়