• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অবরোধের মুখে জাবিতে ভর্তি কার্যক্রম বন্ধ

জাবি সংবাদদাতা

  ০৩ ডিসেম্বর ২০১৮, ১৪:৪১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘বিভাগ উন্নয়ন ফি’ বাতিলের দাবিতে ভর্তি কার্যক্রম অবরোধ করেছে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোট।

সোমবার সকাল আটটা থেকে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দ নতুন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে এ অবরোধ কর্মসূচি পালন করেছে।

এতে এখন পর্যন্ত প্রশাসনিক ভবনে কোনও কর্মকর্তা-কর্মচারী ও অফিসার প্রবেশ করতে পারেনি। ফলে প্রশাসনিক কর্মকাণ্ডে দেখা দিয়েছে স্থবিরতা।

এদিকে অবরোধ কর্মসূচি চলতে থাকায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের ভর্তির কাগজপত্র জমা দিতে পারেনি। ফলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েছে।

ছাত্রজোটের নেতাদের দাবি, তাদের যৌক্তিক দাবি প্রশাসন না মেনে বিভাগ উন্নয়ন ফির পরিমাণ বৃদ্ধি করছে। উন্নয়ন ফি বাতিলের দাবিতে প্রশাসনের কাছে সাড়ে চার হাজার শিক্ষার্থীর স্বাক্ষরিত একটি আবেদনপত্র জমা দিয়েছি। এছাড়া ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছি। প্রশাসনের কাছে এর যৌক্তিকতা তুলে ধরেছি। তারপরও যখন বিভাগ উন্নয়ন ফি বৃদ্ধি করে তখন আমাদের সামনে এই অবরোধ কর্মসূচি পালন ছাড়া বিকল্প ছিল না।

এদিকে ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়, দাবি না মানা পর্যন্ত তাদের এই আন্দোলন কর্মসূচি চলবে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ আরটিভি অনলাইনকে বলেন, প্রশাসনিক ভবন অবরোধের ফলে সকল ধরনের ভর্তি কার্যক্রম বন্ধ রয়েছে। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েছে। শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি নিয়ে আলোচনা চলছে। আশা করি অতিদ্রুত সমাধান হবে।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh