• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মোবাইল-টাকা-পয়সা ছিনতাইয়ের দায়ে জাবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

জাবি সংবাদদাতা

  ২৭ নভেম্বর ২০১৮, ১২:২০

সাংবাদিক ও ছাত্রী মারধরের ঘটনায় এবং ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তিন শিক্ষার্থীকে আজীবন ও দুই শিক্ষার্থীকে দুই বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশের ভিত্তিতে উপাচার্য ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

আজীবন বহিষ্কৃত তিন শিক্ষার্থী হলেন লোক প্রশাসন বিভাগের রাফিউ শিকদার, মোস্তাফিজুর রহমান ও সোহেল রানা। আর দুই বছরের জন্য বহিষ্কৃতরা হলেন বাংলা বিভাগের মো. সজীব কাজি ও আসিফ আহমেদ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, তাদের বহিষ্কারের সঙ্গে ক্যাম্পাসেও অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তারা শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারবে না এবং হলে অবস্থান করতে পারবে না। তাদের ক্যাম্পাসে পুনরায় দেখা গেলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

গত ২৫ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক কোর্স আইবিএর শিক্ষার্থী জাহেদুর রহমান অর্ণব ও তার বান্ধবী রোকাইয়া হামিদ সেতু বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় ঘুরতে গেলে বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থী তাদের মারধর করেন এবং মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন।

ওই সময় পাঁচ শিক্ষার্থীকে হাতেনাতে ধরে ফেলেন শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানালে তাদেরকে আটক করে প্রক্টর অফিসে নেয়া হয়। পরে এ ঘটনায় বিচার চেয়ে জাহেদুর রহমান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

এই বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, প্রশাসনের এই বহিষ্কারের সিদ্ধান্তে আমরা সন্তুষ্ট। প্রশাসনকে যেকোনও অন্যায়ের বিরুদ্ধে সহযোগিতা করতে ছাত্রলীগ সবসময় প্রস্তুত আছে। এ জাতীয় কোনও ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোন পর্যায়ের নেতাকর্মী জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোনও ধরনের ছাড় দেয়া হবে না।

জেএম/এসআর

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
জাবির ডিন নির্বাচন ১৫ মে
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
ছেলেদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবি
X
Fresh