• ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

আসছে ১৬ ক্যামেরার স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ নভেম্বর ২০১৮, ২১:০০ | আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ২৩:৪১
প্রতীকী ছবি
কয়েকদিন আগেই স্যামসাংয়ের চার ক্যামেরার স্মার্টফোন সবার মধ্যে সাড়া ফেলে। আলোচনা শুরু হয় সব মহলে। এবার ১৬ ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসতে প্রাথমিক পদক্ষেপ সম্পন্ন করেছে দক্ষিণ কোরিয়ান আরেক প্রযুক্তি প্রতিষ্ঠান এলজি ইলেকট্রনিক্স।

গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে ১৬ ক্যামেরাযুক্ত স্মার্টফোন তৈরির প্যাটেন্ট পেয়েছে এলজি। ইউনাইটেড স্টেটস প্যাটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিস (ইউএসপিটিও) থেকে এই প্যাটেন্ট পেয়েছে তারা।

western প্রতিবেদনে বলা হয়েছে, ১৬টি লেন্স দিয়ে একই সাথে ছবি তোলা যাবে। এখান থেকে গ্রাহকের যে ছবিটি পছন্দ হবে সেটিই তিনি নির্বাচন বা সংরক্ষণ করতে পারবেন। এই ধরনের ক্যামেরা সিস্টেম দিয়ে অনেক ভালো মানের পোট্রেইট ছবি তোলা যাবে বলেও দাবি করা হচ্ছে।

বর্তমানে ৪ লেন্সের একমাত্র স্মার্টফোন হিসেবে বাজারে রয়েছে স্যামসাংয়ের গ্যালাক্সি এ-নাইন। নোকিয়া ৫ লেন্সের স্মার্টফোন বাজারে আনবে বলে গুঞ্জন উঠেছিল। যদিও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এখনও পর্যন্ত কিছু বলা হয়নি।

এদিকে ১৬ লেন্সের ক্যামেরা নিয়েও কোনও মন্তব্য করতে রাজি হয়নি এলজি কর্তৃপক্ষ। তবে বিশ্লেষকরা বলছেন, গ্রাহকদের চমক দিতে দ্রুতই এ ধরনের স্মার্টফোন তৈরি শুরু করবে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন :

ডি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়