• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আমিরাতে পাসপোর্ট ভেরিফিকেশন জটিলতায় ৭৮৫ বাংলাদেশি

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি

  ২৩ নভেম্বর ২০১৮, ১৫:১৬

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত অফিসে ভেরিফিকেশন বা এসবি রিপোর্টের জন্য ৭৮৫ জন ব্যক্তির পাসপোর্ট আটকা পড়েছে। আর এসব ভুক্তভোগীরা কোনও উপায় না পেয়ে দুবাই কনস্যুলেটে ধর্না দিচ্ছেন প্রতিদিন।

এ ব্যাপারে দুবাইয়ে নিয়োজিত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান সাংবাদিকে বলেন, আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পাসপোর্ট অধিদপ্তরের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ করে যাচ্ছি।

যেসব জেলাগুলোর মানুষজন পাসপোর্টের আগ্রহ নিয়ে দিন গুনছে এবং পুলিশ বা এসবি ভেরিফিকেশনের জন্য আটকা পড়েছে; সেসব জেলা হলো- বাগেরহাট-২, বান্দরবন-১, বরগুনা-৩, বরিশাল-৯, ভোলা-১, বগুড়া-১, ব্রাহ্মণবাড়িয়া-২২, চাঁদপুর-৯, চাঁপাইনবাবগঞ্জ-৭, চট্টগ্রাম-১৭৩, চুয়াডাঙ্গা-৮, কক্সবাজার-৬৪, কুমিল্লা-১৪৭, ঢাকা-২৬, দিনাজপুর-১, ফরিদপুর-৬, ফেনী-১২, গাইবান্ধা-১, গাজীপুর-১৫, গোপালগঞ্জ-৩, হবিগঞ্জ-৪১, যশোর-৬, ঝালকাঠি-২, ঝিনাইদহ-৩, জয়পুরহাট-১, খুলনা-২, কিশোরগঞ্জ-৬, কুষ্টিয়া-৩, লক্ষ্মীপুর-২৭, মাদারীপুর-১, মাগুরা-১, মানিকগঞ্জ-১৪, মেহেরপুর-১, মৌলভীবাজার-২৪, মুন্সীগঞ্জ-৫, ময়মনসিংহ-১৬, নাটোর-২, নোয়াখালী-১৫, পটুয়াখালী-৫, রাজশাহী-২, শরিয়তপুর-৬, শেরপুর-২, সিলেট-৪০, সুনামগঞ্জ-৮ এবং টাঙ্গাইলের ২ জন।

উল্লেখ্য, আগামী ১ ডিসেম্বর আমিরাত সরকার ঘোষিত সাধারণ ক্ষমার সময় শেষ হবে। তাই আগামী ৩০ নভেম্বরের মধ্যে এসব ব্যক্তি পাসপোর্ট হাতে না পেলে এ সুযোগ থেকে বঞ্চিত হবেন শত শত বাংলাদেশি। তাই এই সমস্যা সমাধানের জন্য ভুক্তভোগীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ এপ্রিল)
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ এপ্রিল)
X
Fresh