• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

দুর্ঘটনাক্রমে কিছু গ্রাহকের পাসওয়ার্ড প্রকাশ করেছে ইনস্টাগ্রাম

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ নভেম্বর ২০১৮, ২৩:১০

একটি সিকিউরিটি বাগ বা নিরাপত্তা ত্রুটির কারণে দুর্ঘটনাবশত কিছু গ্রাহকের পাসওয়ার্ড প্রকাশ করেছে ইনস্টাগ্রাম। এ সম্পর্কে কিছু গ্রাহককে নোটিফিকেশনও দিয়েছে তারা। এনগেজেটের বরাত দিয়ে এমন তথ্যই জানিয়েছে দ্য ভার্জ।

এ সম্পর্কে প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানান, এটা ইনস্টাগ্রামের অভ্যন্তরেই প্রকাশিত হয়েছে এবং এতে আক্রান্ত ব্যবহারকারীর সংখ্যা খুবই কম।

দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়, এই ত্রুটি ইনস্টাগ্রামের ডাটা ডাউনলোড টুলের সাথে মিশে ছিল। ডাটা ডাউনলোড টুল ফিচারটি চলতি বছরের এপ্রিলে চালু করা হয়। এর সাহায্যে গ্রাহকরা নিজেদের সব তথ্য ডাউনলোড করতে পারেন।

ইনস্টাগ্রাম জানিয়েছে, যারা এই ফিচার ব্যবহার করেছে তাদের কয়েকজনের পাসওয়ার্ড এবং ওয়েব ব্রাউজারের ইউআরএল ইনস্টাগ্রামের মূল কর্তৃপক্ষ ফেসবুকের সার্ভারে সংরক্ষিত হয়েছে।

ত্রুটি এরই মধ্যে দূর করা হয়েছে। এতে অন্য গ্রাহকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও জানানো হয়। পাশাপাশি যাদের কাছে ইনস্টাগ্রামের নোটিফিকেশন গেছে তাদের পাসওয়ার্ড পরিবর্তনের পরামর্শ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের শুরু থেকেই নিরাপত্তা ইস্যুতে বেশ চাপে রয়েছে ফেসবুক। একের পর এক বিতর্কিত ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমটি কোণঠাসা হয়ে পড়েছে। এবার তাদেরই মালিকানাধীন ইনস্টাগ্রাম গ্রাহকদের পাসওয়ার্ড প্রকাশ করলো।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পপতির সংসার ছাড়তে গরিবের মেয়ের সংবাদ সম্মেলন
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
হঠাৎ উধাও ফেসবুকের টাইমলাইন
X
Fresh