• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দুই পা হারানো বাবার চিকিৎসা ব্যয় সরকারকে বহনের নির্দেশ

অনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর ২০১৬, ১৪:০৬

ঝিনাইদহের কালীগঞ্জে মেয়ে উত্যক্ত করার প্রতিবাদে দুই পা হারানো বাবা শাহানুরের চিকিৎসা ব্যয় সরকারকে বহনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর বেঞ্চ এ নির্দেশ দেন। স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে তা বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের আইজি ও ঝিনাইদহের পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে।

এ ঘটনায় রাষ্ট্রপক্ষের প্রতিবেদন পাওয়ার পর আদালত এ নির্দেশ দেন। ডেপুটি অ্যার্টনি জেনারেল তাপস কুমার বিশ্বাস আদালতে প্রতিবেদন জমা দেন।

গেলো ১৬ অক্টোবর কালীগঞ্জ থানার নলভাঙ্গা গ্রামের শাহানূর বিশ্বাসকে হাতুড়ি, শাবল ও ছেনি দিয়ে মেরে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। তিনি বর্তমানে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন রয়েছেন। তাকে বাঁচাতে দু’টি পা হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়।

এ ঘটনায় শাহানূরের ভাই সামাউল ইসলাম ১৬ জনকে আসামি করে থানায় মামলা করেন। এ খবর গণমাধ্যমে প্রকাশের পর গেলো ২২ নভেম্বর আদালত স্বতঃপ্রনোদিত হয়ে ৭২ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ দেন। এ বিষয়ে প্রতিবেদন জমা দেয়ারও নির্দেশ দেয়া হয়।

এ মামলায় ১৬ আসামির মধ্যে ৩ জন আগে গ্রেপ্তার হন। ১৩ জন পরে আত্মসমর্পণ করেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh