• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

এক মঞ্চে তিন শিল্পীর ‘জয় জয়ন্তী’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ নভেম্বর ২০১৮, ১০:৪৪
ছবি: সংগৃহীত
বাংলাদেশে এসেছেন ভারতের নন্দিত আবৃত্তিশিল্পী জয়িতা ভট্টাচার্য। আজ রোববার, ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যকলা ও সংগীত মিলনায়তনে আবৃত্তি পরিবেশন করবেন তিনি। ‘জয় জয়ন্তী’ শিরোনামের এই অনুষ্ঠানটি আয়োজন করছে আবৃত্তি সংগঠন ‘হরবোলা’।

whirpool
এই আয়োজনে আরও আবৃত্তি পরিবেশন করবেন বাংলাদেশের নন্দিত দুজন শিল্পী শিমুল মুস্তাফা ও আহকাম উল্লাহ। অনুষ্ঠানটি টিকেটের বিনিময়ে উপভোগ করতে হবে। টিকেটের মূল্যমান ২০০ ও ১০০ টাকা।

অনুষ্ঠানের আগে মিলনায়তনের কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করা যাবে অথবা টেলিফোনে অগ্রিম বুকিং দেওয়া যাবে- ০১৯১১ ১৫৯৫২৬  এই নম্বরে।

হরবোলা’র পরিচালক আবৃত্তিশিল্পী মজুমদার বিপ্লব বলেন, প্রতিষ্ঠার ২০ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপি নানা আয়োজন সাজিয়েছে হরবোলা। এক কুড়ি’র আয়োজনে বছরব্যাপী আবৃত্তি অনুষ্ঠানমালার অংশ হিসেবে এটি বিশেষ অনুষ্ঠান।

উল্লেখ্য সমকালীন আবৃত্তি অনুরাগীদের কাছে জয়িতা ভট্টাচার্য একটি প্রিয় নাম। বাঙালি জনপদ থেকে সুদূর অঞ্চল পশ্চিম-ভারতে বসবাস করেও আবৃত্তিলোকে তাঁর বিচরণ নিবিড়, স্বচ্ছন্দ। অনলাইন মাধ্যমে আবৃত্তির একটি পেশাদার, যত্নশীল ও পরিশীলিত ধারা বিনির্মাণে সতত সচেষ্ট তিনি। ইউটিউবে তাঁর 'ড্রামা কুইন' সিরিজের ট্র্যাকগুলোই এর উজ্জ্বল সাক্ষ্য বহন করে।

অন্যদিকে আহ্কাম উল্লাহ ও শিমুল মুস্তাফা বাংলাদেশের আবৃত্তি আন্দোলনের অন্যতম কান্ডারি। সাংগঠনিক আবৃত্তিচর্চার সম্মিলিত ধারাকে যেমন এগিয়ে নিয়ে গেছেন। আবার আবৃত্তি শিল্পকে দেশে-বিদেশে, এমনকি অনলাইন মাধ্যমেও জনপ্রিয়তার এক অভাবনীয় শীর্ষে নিয়ে গেছেন তারা৷

পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়