• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মিশিগানে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র

  ১৩ নভেম্বর ২০১৮, ০৯:৩৮

যুক্তরাষ্ট্রের মিশিগানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রোববার সন্ধ্যা ৬টার দিকে হেমট্রামিক সিটির কাবাব হাউস রেস্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মিশিগান স্টেট শাখা উৎসবের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।

নবগঠিত মিশিগান মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দদের সংবর্ধনা, বিগত আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে বিশেষ ক্রোড়পত্র বিজয় ৪৭-র মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মিশিগান স্টেট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ সালেক আহমদের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মুতালিব।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন মিশিগান স্টেট যুবলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ও মিশিগান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব শাহিদুর রহমান চৌধুরী জাবেদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ শাহিদ মামুন।

বক্তারা বলেন, জাতির জনকের নির্দেশে ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয় তৎকালীন উপমহাদেশের প্রখ্যাত যুব নেতা শেখ ফজলুল হক মনির হাত ধরে। জন্মলগ্ন থেকে আজ পর্যন্ত যেখানেই বাংলাদেশের সাধারণ মানুষের ওপর নিপীড়ন নির্যাতন হয়েছে; যেখানেই গণতন্ত্রের মুখ থুবড়ে পড়েছে সেখানেই যুবলীগ নেতা কর্মীরা নিজেদের জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রাম করেছে। এরই ধারাবাহিকতায় আজকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে বাংলাদেশের অসংখ্য আন্দোলন ও সংগ্রামের নেতৃত্ব দেয়া এই সংগঠনটি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে।

যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী ও যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজের নেতৃত্বে পুরো যুক্তরাষ্ট্র যুবলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের মিশিগানে একুশের প্রথম প্রহরে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
X
Fresh