• ঢাকা মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

ওয়ার্ল্ড ড্রোন রেসিং চ্যাম্পিয়নশিপ জিতেছেন অস্ট্রেলিয়ান বালক

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ নভেম্বর ২০১৮, ২২:২১ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৮, ২২:৫৭
ওয়ার্ল্ড ড্রোন রেসিং চ্যাম্পিয়নশিপে সম্মিলিত বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন অস্ট্রেলিয়ান বালক রুডি ব্রাউনিং (১৫)। রোববার অনুষ্ঠিত ফাইনালে তিনজন পাইলটকে হারান তিনি। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হিসেবে রুডি পেয়েছেন ২৪ হাজার ডলার।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে,  চীনের শেনজেনে এই প্রতিযোগিতাটির আয়োজন করে ওয়ার্ল্ড এয়ার স্পোর্টস ফেডারেশন (এফএআই)। এতে সবকটি রাউন্ড মিলিয়ে ১২০ প্রতিযোগিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন অস্ট্রেলিয়ান বালক রুডি।

চ্যাম্পিয়ন হওয়ার পর রুডি বলেন, আমার শরীর এখনও ঝাঁকাচ্ছে। অন্য সবার মতো আমারও অনেক উত্থান-পতন ছিল। তবে চ্যাম্পিয়ন হওয়াটা বিশাল একটা ব্যাপার।

এদিকে ওয়ার্ল্ড ড্রোন রেসিং চ্যাম্পিয়নশিপে নারীদের বিভাগে চ্যাম্পিয়ন পুরস্কার জেতেন ওয়ানরায়া ওয়ানাপং। থাইল্যান্ডের এই ড্রোন রেসারের বয়স মাত্র ১১ বছর। ওয়ানাপং-এর কোচ হিসেবে ছিলেন তার বাবা। ওয়ার্ল্ড ড্রোন রেসিং প্রতিযোগিতায় সব মিলিয়ে ১৩ জন নারী প্রতিযোগি অংশ নিয়েছিল। 

ড্রোন রেসিং সম্পর্কে ওয়ানাপং বলেন, আমি প্রতিদিন ড্রোন ওড়াই। যেদিন স্কুল থাকেনা সেদিন সারাদিনই এই কাজ করি।

এই খেলাটি একেবারেই নতুন। তবে জনপ্রিয়তা একবারে কম নয়। এ সম্পর্কে ওয়ার্ল্ড এয়ার স্পোর্টস ফেডারেশন জানায়, পৃথিবীতে যে খেলাগুলো সবচেয়ে দ্রুতগতিতে এগোচ্ছে তার মধ্যে ড্রোন রেসিং অন্যতম।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়