• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে ১০ হাজার ভুয়া অ্যাকাউন্ট ডিলিট করেছে টুইটার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৮, ১৯:১২
প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রে ডেমোক্র্যাটদের নামে খোলা ১০ হাজারেরও বেশি ভুয়া টুইটার অ্যাকাউন্ট ডিলিট করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির কর্তৃপক্ষ।

এসব অ্যাকাউন্ট থেকে করা পোস্টে আগামী ৬ নভেম্বর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের কংগ্রেশনাল নির্বাচনে ভোট দিতে জনগণকে নিরুৎসাহিত করা হয়। শনিবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম রয়টার্স।

টুইটারের একজন মুখপাত্র একটি ইমেইল বার্তায় জানিয়েছেন, গত সেপ্টেম্বর এবং অক্টোবরের শুরুর দিকে এসব অ্যাকাউন্ট ডিলিট করা হয়। তিনটি ডেমোক্র্যাট সূত্রও বিষয়টি নিশ্চিত করেছে।

টুইটার কর্তৃপক্ষকে এসব অ্যাকাউন্ট সম্পর্কে জানিয়েছিল ডেমোক্র্যাটিক পার্টির সহায়তাকারী গ্রুপ ‘ডেমোক্র্যাটিক কংগ্রেশনাল ক্যাম্পেইন কমিটি’(ডিসিসিসি)। এটাকে নিজেদের বড় ধরনের অর্জন বলে মনে করছে গ্রুপটি।

এর আগে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় মিথ্যা তথ্য ছড়ানোয় কয়েক মিলিয়ন টুইটার অ্যাকাউন্ট ডিলিট করা হয়। তখন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন সম্পর্কে নেতিবাচক ও মিথ্যা তথ্য ছড়ানো এসব অ্যাকাউন্টের বিষয়ে কিছু বলতে পারেনি ডিসিসিসি।

এরপর থেকেই তারা ডেমোক্র্যাটদের নামে খোলা ভুয়া অ্যাকাউন্ট শনাক্ত করার উদ্যোগ নেয় ডিসিসিসি। আগামী ৬ নভেম্বর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের কংগ্রেশনাল নির্বাচনের আগে ভুয়া তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে নেয়া এই উদ্যোগ ডেমোক্র্যাটদের প্রতি জনগণকে আশাবাদী করবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh