• ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

হরমোন বিশেষজ্ঞদের নিয়ে ঢাকায় আন্তর্জাতিক সম্মেলন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ নভেম্বর ২০১৮, ১৯:২১
রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুক্রবার হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে দুইদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন ও বার্ষিক সাধারণ সভা শুরু হয়েছে।

বাংলাদেশে হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রধানতম সংগঠন ‘বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি’ (বিইএস) এই সম্মেলন ও সাধারণ সভার আয়োজন করে।

western বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মোঃ ফারুক পাঠানের সভাপতিত্বে সম্মেলন ও বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি এ কে আজাদ খান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এ কে আজাদ খান বলেন, সময়ের পরিক্রমায় বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি বৃহৎ একটি সংগঠনে রূপ নিয়েছে, যা দেখেই আনন্দ হচ্ছে। তবে এখানেই থেমে থাকলে চলবে না। এন্ডোক্রাইন সমস্যার প্রতি বর্তমানে পৃথিবীব্যপী ফোকাসের মধ্যে রয়েছে। এ সমস্যা বর্তমানে খুবই কমন। পথ চলায় যতো বাধা আছে, সেসব উতরে সামনে এগিয়ে যেতে হবে।

এ বিষয়ে বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি সক্রিয় ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অধ্যাপক ডা. এসএম আশরাফুজ্জামানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যাপক ডা. হাফিজুর রহমান। সারা দেশের সকল ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় চারশ চিকিৎসক এই সম্মেলনে অনশগ্রহণ করেন। সম্মেলনে দেশের বাইরের পাঁচজন এবং দেশের আটজন প্রথিতযশা ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ গবেষক তাদের বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. হাজেরা মাহতাব, অধ্যাপক ডা. এ আর খান, অধ্যাপক ডা. জাফর আহমেদ লতিফ এবং অধ্যাপক ডা. কিশোয়ার আজাদ। এছাড়াও উপস্থিত ছিলেন বিইএসের সহ-সভাপতি অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক ডা. শাহজাদা সেলিম প্রমুখ।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়