• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্মার্টফোন থেকে হারিয়ে যেতে পারে যেসব ফিচার

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ অক্টোবর ২০১৮, ১৫:৫৭

প্রযুক্তির পরিবর্তনের কারণে প্রতিনিয়ত পরিবর্তন আসছে স্মার্টফোন ফিচারে। গ্রাহকরা সবসময়ই সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করতে চায়। এজন্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও পুরনো ফিচার বাদ দিয়ে চালু করে আধুনিক সব সুবিধা।

এই প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী দিনগুলোতে বর্তমান সময়ের বেশ জনপ্রিয় অনেক ফিচার হারিয়ে যেতে পারে। তেমনই কয়েকটি ফিচার হলো-

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার

ফিঙ্গারপ্রিন্ট বর্তমান সময়ের খুবই জনপ্রিয় স্মার্টফোন ফিচার হলেও দ্রুতই এটা জনপ্রিয়তা হারাবে। ইতোমধ্যে সিকিউরিটির জন্য ফেস আইডি লক চালু হয়ে গেছে। আগামী কয়েক বছরে ফিঙ্গারপ্রিন্টের জায়গা দখল করবে ফেস লক।

সিম কার্ড স্লট

সিম কার্ডের জন্য ই-সিম কার্ড সাপোর্ট সিস্টেম চালু করেছে অ্যাপল। অ্যান্ড্রয়েড ফোনগুলোও পরবর্তীতে এই ধারা চালু করতে পারে। যে কারণে স্মার্টফোন থেকে দ্রুতই হারিয়ে যাবে সিম কার্ড স্লট।

মেমোরি কার্ড স্লট

মেমোরি কার্ড স্মার্টফোনের ক্ষতি করে। বিষয়টি কারও অজানা নয়। তাছাড়া স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো বর্তমানে অনেক বেশি ইন্টারনাল স্টোরেজ দেওয়া শুরু করেছে। কোনও কোনও ক্ষেত্রে এই স্টোরেজের পরিমাণ ৫১২ গিগাবাইট। ফলে আলাদা করে মেমোরি কার্ড সংযুক্ত করার প্রয়োজনই হবে না। যে কারণে থাকবে না মেমোরি কার্ড স্লটও।

প্রথাগত চার্জার

বর্তমানে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে তারবিহীন চার্জার। এতে ঝুঁকিও কম থাকে। ফলে প্রথাগত চার্জার বাজার থেকে উঠে যেতে বেশিদিন সময় লাগবে না।

আরও পড়ুন :

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাজারে এল শাওমির নতুন পোকো ফোন
স্মার্টফোনের মাধ্যমে জনগণের ওপর নজরদারি করছে সরকার : ফখরুল
ই-লাইসেন্সধারীদের জন্য সুসংবাদ
ফোল্ডিং আইফোন তৈরি করবে অ্যাপল
X
Fresh