• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অপরাধীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৬, ১২:০১

মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে দু’পা হারিয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জে শাহানূর বিশ্বাস। এখন ভিটে ছাড়তে হয় কি না, সেই ভয়ও পেয়ে বসেছে তাকে। তাই ঘটনায় দায়ের করা মামলার আসামিদের ৭২ ঘণ্টার মধ্যে কারাবন্দি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে আদালত এ রুল জারি করেন।

একই সঙ্গে এ বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা আগামী ২৭ নভেম্বরের মধ্যে জানাতে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশর মহাপরিদর্শক ও ঝিনাইদহ জেলার ডিসি, এসপি কালিগঞ্জের ইউএনও’কে বলা হয়েছে।

আদেশে আদালত বলেন, ৭২ ঘণ্টার মধ্যে সব আসামিকে কারাবন্দি করে এ আদালতকে ২৭ নভেম্বর প্রতিবেদন দিতে পুলিশ সুপারকে নির্দেশ দেয়া গেলো।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

গেলো ১৬ অক্টোবর ঝিনাইদহের কালীগঞ্জ থানার নলভাঙ্গা গ্রামে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটেরা বাবা শাহানূরকে লোহা দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। পরে তাকে রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করলে দু’টি পা-ই কেটে ফেলে দিতে বাধ্য হন চিকিৎসকরা।

এ নিয়ে দু’টি মামলা করা হয়েছে। প্রথমটিতে সাত ও দ্বিতীয়টিতে ১৬ জন আসামি করা হলেও মাত্র দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিরা এখনো পলাতক।

এস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh