• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রুয়েটে ভর্তির অনলাইন আবেদন শুরু শনিবার

রাবি সংবাদদাতা

  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৭

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তির অনলাইন আবেদন আগামীকাল শনিবার থেকে শুরু হবে।

শিক্ষার্থীরা ১৫ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত রুয়েটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবে বলে বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

রুয়েটের ১৪টি বিভাগে সবমিলিয়ে এক হাজার ২৩৫টি আসনের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর।

আবেদনের যোগ্যতা হিসেবে প্রার্থীকে ২০১৫ বা তার পরবর্তী এসএসসি পরীক্ষায় কমপক্ষে ৪.০ জিপিএ এবং ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড কমপক্ষে ১৮.০ পেতে হবে। এসব বিষয়ের মধ্যে গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে আলাদাভাবে প্রত্যেক বিষয়ে ন্যূনতম ৪.০ এবং ইংরেজিতে ন্যূনতম ৩.৫ পেয়ে পাস করতে হবে।

-------------------------------------------------------
আরও পড়ুন : কার্বন গ্রিনে বিষমুক্ত হবে সবজি-ফল: লাইফ অ্যান্ড হেলথ
-------------------------------------------------------

ও লেভেল পরীক্ষায় ন্যূনতম পাঁচটি বিষয়ে বি গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর এ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে ন্যূনতম বি গ্রেড পেতে হবে।

দুই গ্রুপে অনুষ্ঠেয় এই পরীক্ষার জন্য অনলাইনে ‘ক’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকে রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে।

আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে যোগ্য আট হাজার ভর্তিচ্ছুর তালিকা আগামী ৪ অক্টোবর প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীরা আগামী ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবর বিকেল পাঁচটার মধ্যে রুয়েট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

আগামী ২১ অক্টোবর রুয়েটের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২.১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং (http://www.ruet.ac.bd/admission/) ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যেকোনও তথ্য জানার জন্য অফিস সময়ে (সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা) ০১৭৮০-৩২৭২৫০ এবং ০১৭৮০-৩২৭৩৫০ মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
ঢাবি ভর্তি পরীক্ষার ফল বৃহস্পতিবার
বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম আদনান তামিম
বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
X
Fresh